Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৬ লাখ টাকার জাল নোটসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীতে প্রায় ৪৬ লাখ টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশ। গত শুক্রবার রাতে কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। পুলিশ বলছে, ঈদকে সামনে রেখে চক্রটি বিপুল পরিমাণ জাল টাকা বাজারে ছাড়ার পরিকল্পনা করেছিল।
ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কামরাঙ্গীরচর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে জীবন ওরফে সবুজ ও জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়। সেখান থেকে ৭ লাখ জাল টাকার নোট উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে চকবাজারের ইসলামবাগে অপর একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার টাকার জালনোট এবং জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ বাবুল ওরফে বাবুকে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জাল নোট তৈরি করে ঢাকা, চট্টগ্রাম ও খুলনাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় তাদের চক্রের সদস্যদের মাধ্যমে সরবরাহ করার কথা স্বীকার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল নোট

৫ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ