Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দুবার ফোন করেছিলাম কিন্তু দিদি ধরেননি -মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৩:৩৪ পিএম

ঘূর্ণিঝড় ফণী নিয়ে চিন্তায় ছিলাম। মমতা বন্দ্যোপাধ্যায়কে দু’বার ফোনও করেছিলাম। কিন্তু তিনি ধরেননি। ঘূর্ণিঝড় ফণী নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীকে ফোন করা নিয়ে তৈরি হওয়া বিতর্কের মাঝে সেখানে যেয়ে এমনই দাবি করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
ঘূর্ণিঝড় ফণীতে রাজ্যের কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ বাংলা শাসক শিবির। তারা মনে করছে এভাবে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শ্রদ্ধা করেন না প্রধানমন্ত্রী। রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে তার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার প্রয়োজন ছিল। তা না করে রাজ্যপালকে কেন ফোন করলেন সে প্রশ্নই তুলেছে তৃণমূল। এদিকে রাজ্যের যে সমস্ত এলাকার উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে গিয়েছে তার কয়েকটি জায়গায় পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজ্যপাল।
এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে মোদি বলেন, ‘স্পিড ব্রেকার দিদি ফণী নিয়ে রাজনীতি করতে চেয়েছেন। আমি ফণী নিয়ে কথা বলতে মমতাদিদিকে ফোন করেছিলাম। কিন্তু ওর এত ঔদ্ধত যে আমার সঙ্গে কথা বলার প্রয়োজন বোধ করলেন না। আমি পরে আবার চেষ্টা করেছিলাম। পাইনি।’ অন্য একটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দিদি ভগবানের নাম শুনলেও ভয় পাচ্ছেন। জয় শ্রীরাম বললেও গ্রেফতার করিয়ে জেলে পুরে দিচ্ছেন। গোটা দেশের এই সত্য জানা উচিত। সংবাদ মাধ্যমের এই খবরও দেখানো উচিত। দিদি শুধু ভোট ব্যাঙ্কের রাজনীতি করেন। আর তাই ভোট ব্যাঙ্কের জন্য মাসুদ আজাহারের সমালোচনা করেন না দিদি। তৃণমূল তোলাবাজি ট্যাক্স ছাড়া কোন কাজ হয় না। জগাই মাধাই সিন্ডিকেট আর তৃণমূল তোলাবাজি ট্যাক্সকে আটকানোর কেউ ছিল না। এখন আছে। বাংলাকে এসব থেকে মুক্ত করতে একমাত্র বিজেপি পাড়বে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ