Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডাকাতিয়ার ভাঙনরোধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চাঁদপুর শহরের গুনরাজদী এলাকায় ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড় ভরাট করায় উত্তরপাড়ে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। ভাঙন থেকে নদীর পাড় রক্ষায় নারী, পুরুষ ও শিশুসহ প্রায় শতাধিক পরিবার মানববন্ধন করেছে।
গতকাল সোমবার দুপুরে থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন এলাকাবাসী। এ সময় তারা তাদের বাড়ি-ঘর, মসজিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বসতঘর রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান।
ক্ষতিগ্রস্থদের অভিযোগ, ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড়ে বেসরকারি কোম্পানী একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপনে নদী ভরাট করায় সরাসরি নদীর পানির স্রোত উত্তরপাড়ে এসে আঘাত করে। চলমান এই ভাঙন বর্ষায় আরো ভয়াবহ রূপ ধারণ করবে। সংশ্লিষ্ট দপ্তরগুলো ব্যবস্থা গ্রহন না করলে এলাকার ১০টি বাড়ির ২শতাধিক পরিবার ও সকল স্থাপনা নদী গর্ভে বিলীন হয়ে যাবে।
মানববন্ধনে স্থানীয় বাসিন্দা হাবীবুর রহমান গাজী, ফারুক দর্জি তাদের বক্তব্যে বলেন, নদী ভাঙন রক্ষায় তারা প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনি, স্থানীয় প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, পৌরসভার মেয়র বরাবর আবেদন করেছেন। কারণ এর আগেও নদী ভাঙনে কয়েকটি বাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ