Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৩:৫০ পিএম

আসন্ন পবিত্র রমজান মাসে বাজার স্থিতিশীল রাখতে চট্টগ্রামে শুরু হয়েছে ভ্রাম্যমান আদালতের অভিযান। রোববার মহানগর এলাকায় খুচরা ও পাইকারী গুরুত্বপূর্ণ বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ও মান তদারকি এবং মোবাইল কোর্ট পরিচালনার জন্য জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিমের দুইটি টিম অভিযান পরিচালনা করে।
শুরুতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে দেশের নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার সময় খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি বাদশা সোলায়মান ও সম্পাদক উপস্থিত ছিলেন।
অভিযানের সময় ব্যবসায়ী সমিতি ও দোকান মালিকদের যথাযথ ভাবে ক্রয়-বিক্রয় মূল্য প্রদর্শন পূর্বক মূল্যতালিকা প্রদর্শন, ক্রয়-বিক্রয়ের যথাযথ রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। এসময় খাদ্যজাতীয় পণ্য বিশেষভাবে খেজুর গুদামজাতের জন্য যথাযথ স্বাস্থ্যকর প্রক্রিয়া অনুসরণের নির্দেশনাও দেয়া হয়েছে।
অভিযানে মূল্য তালিকা না থাকায় একটি ছোলাবুট ও ডালের পাইকারি দোকানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর ভাবে খেজুর সংরক্ষণের দায়ে খেজুরের একটি আড়তকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে অপর অভিযানটি পরিচালনা করা হয় দেশের অন্যতম বৃহত্তম বাজার রেয়াজুদ্দিন বাজারে। এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে একটি মুদি দোকান ও একটি মুরগীর দোকানকে মূল্য তালিকা অনুযায়ী পণ্য বিক্রি না করার দায়ে পৃথক দুইটি মামলায় মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা না থাকায় কাঁচাবাজারের একটি দোকানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ