Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরীরে আগুন জ্বালিয়ে রানা প্লাজার উদ্ধার কর্মীর আত্মহত্যা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৬:৫৮ পিএম

নিজের শরীরে কেরোসিন দিয়ে আগুন জ্বালিয়ে আত্মহত্যা করেছে সাভারের আলোচিত রানা প্লাজার উদ্ধার কর্মী নওশাহ হাসান হিমু।
বুধবার রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত উদ্ধার কর্মীর নওশাদ হাসান হিমু (২৮) বরিশাল জেলার উজিরপুর থানা এলাকার সরদার আবুল হোসেনের ছেলে। সে সাভারের বিরুলিয়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় আব্দুল হক মোল্লার ভাড়া দেয়া বাড়িতে একটি কক্ষ নিয়ে মায়ের সাথে থাকতেন।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী জানান, নওশাদ হাসান হিমু নামে এক যুবক রাতে শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যা করেছে। তিনি আরও জানান, হিমু মানসিক ভারসাম্যহীন ছিলেন। বাড়িতে দুটি কুকুর পুষতেন। রাতে এক সাথে কুকুরের সাথে ঘুমাতো। কোন লোকজনের সাথে মিশতোনা। সবসময় একা একা থাকতো।
তবে হিমু রানা প্লাজার উদ্ধার কর্মী ছিল কিনা সে সর্ম্পকে ওই পুলিশ কর্মকর্তা কিছুই জানেনা বলে জানিয়েছেন। ময়নাতদন্তের জন্য লাশটি ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এঘটনায় বৃহস্পতিবার সাভার মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।
গামের্ন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারন সম্পাদক খায়রুল মামুন মিন্টু বলেন, রানা প্লাজা ধসের সময় উদ্ধার কর্মী হিসেবে হিমুর যথেষ্ঠ অবদান ছিল। সে ধংসস্তুপের অনেক গভীরে গিয়েও আহত শ্রমিকদের উদ্ধার করেছেন। তবে ওই ঘটনার পর থেকে হিমু মানুষিকভাবে বিপর্যস্থ ছিলেন। সে ছাত্র ফেডারেশনের একজন সদস্যও ছিলেন।
সাভার রানা প্লাজা সারভাইর্ভারস এসোসিয়েশন অব বাংলাদেশ -এর সভাপতি মাহমুদুল হাসান হৃদয় জানান, বুধবার রানা প্লাজা ধসের ৬ষ্ঠ বর্ষপূতি অনুষ্ঠানে তাদের সাথে হিমুও উপস্থিত ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ