Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে কুবি’তে মানববন্ধন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ২:৫৪ পিএম | আপডেট : ৩:১৪ পিএম, ১১ এপ্রিল, ২০১৯

ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি'র হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানব বন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের সামনে এ মানব বন্ধন করে শিক্ষার্থীরা। 

এসময় বিশ্ববিদ্যালয়ে ১১তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, 'স্বাধীনতার এত বছর পরে যদি আমরা এখানে বিচারের দাবি নিয়ে দাড়াতে হয় তাহলে কি মুল্য এই স্বাধীনতার। দেশে মাদক সেবীদের যেভাবে ক্রসফায়ারে মারা হয়েছে তেমনি কয়েকজন ধর্ষক ও হত্যাকারীকে ক্রসফায়ারে মারা হোক। তাহলে আর কেউ এমন অনৈতিক কাজ করতে সাহস পাবে না। বিশ্ববিদ্যালয়ে ৭ম ব্যাচের মাজহারুল ইসলাম হানিফ বলেন, বাংলদেশের প্রত্যকটি বাবা-মা তাদের মেয়েদের নিয়ে সঙ্কিত। আজ কোথাও আমাদের বোনেরা নিরাপদ নয়। বাড়িতে, রাস্তায়, শিক্ষা প্রতিষ্ঠান সব জায়গায় তাদেরকে যৌন হয়রানির স্বীকার হতে হয়। ধর্ষকের পরিচয় যেন হয় শুধুই ধর্ষক। কোন আলেম কিংবা মাদ্রাসার হুজুর যেন তাদের পরিচয় না হয়।

 উল্লেখ্য, গত ৬ এপ্রিল  (শনিবার) সকালে রাফি আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ