Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে হত্যা মামলায় পাঁচ জনকে যাবজ্জীবন ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৭:১৮ পিএম

পটুয়াখালীতে একটি হত্যা মামলার রায়ে পাঁচ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্যম কারাদণ্ড ও ৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দিয়েছেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ.কে.এম এনামুল করিম। যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছে- মোঃ সাহেব আলী খলিফা, মোঃ নিজাম ওরফে নিজামউদ্দিন, মোঃ সোহরাব, মোঃ আনছার ও মোঃ জুয়েল।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জেলার মির্জাগঞ্জ উপজেলা কাকড়াবুনিয়া গ্রামে ২০০৬ সালের ২০ নভেম্বর বিকাল সোয়া ৩টার সময় আবুল বশার ও ইউনুসগং তাদের ভোগদখলীয় জমিতে ধান কাটতে গেলে বিরোধী পক্ষ উল্লেখিত আসামীরা পূর্ব শত্রুতার আক্রোশে রাম দা, বাশের লাঠি, লোহার রড, ছেনা ইত্যাদি অস্ত্র নিয়েহামলা চালিয়ে লোহার রড ও বাশের লাঠি দিয়ে উপুর্যপরি পিটিয়ে রক্তাক্ত জখম করে ঘটনাস্থলে আবুল বাশারকে হত্যা করে।

এ ঘটনায় মির্জাগঞ্জ থানায় নিহত আবুল বাশারের চাচাতো ভাই মোঃ ইউনুছ আলী খলিফা বাদী হয়ে উক্ত আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। এ মামলার তদন্ত কর্মকর্তা মির্জাগঞ্জ থানার এসআই মাহাবুবুল আলম তদন্ত সাপেক্ষে উক্ত ১১জন আসামীর বিরুদ্ধে ২৮.০২২০০৭ইং তারিখ চার্জশীট দাখিল করেন।
বিজ্ঞ আদালত এ মামলার ১৮জন স্বাক্ষীর গ্রহন শেষে আজ ১০ এপ্রিল বুধবার বিকেলে উক্ত ৫জন আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদন্ডের আদেশ দেন। এ ছাড়াও এ মামলার পলাতক আসামী মোঃ আঃ জব্বার ও মোঃ শাহজাহান খলিফাকে ৫বছর সশ্রম করাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সশ্রম কারাদন্ড এবং অপর চার আসামী মমিন ওরফে মমিন উদ্দিন, মোঃ সুলতান সিকদার, মোসাঃ রিনা বেগম ওরফে রেহেনা (পলাতক) ও মোঃ ছোবাহান খলিফাকে দুই বছর সশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাস সশ্রম কারাদন্ডের আদেশ দেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মোঃ ইউনুচ এবং আসামী পক্ষে জহিরুল ইসলাম মুকুল মামলাটি পরিচালনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ