Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক বাজারের চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

শুধু দেশিয় বাজারের জন্য নয়, আন্তর্জাতিক বাজারের চাহিদার প্রতি লক্ষ্য রেখে পণ্য উৎপাদন করতে হবে। আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদন ছাড়া বাংলাদেশের পণ্য বিশ্ব বাজারে ছড়িয়ে দেয়া সম্ভব নয়। দীর্ঘমেয়াদে টিকে থাকতে হলে মানসম্পন্ন পণ্য উৎপাদনের বিকল্প নেই। গতকাল রোববার তেজগাঁওস্থ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) সভাকক্ষে ‘জাতীয় গুণগত মাননীতি বাস্তবায়ন এবং বাংলাদেশ জাতীয় গুণগতমান ও কারিগরি নিয়ন্ত্রণ কাউন্সিল প্রতিষ্ঠা প্রকল্পের সচেতনকরণ’ (বিএনকিউটিআরসি) কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পসচিব মো. আবদুল হালিম এসব কথা বলেন
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন ও বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (ব্যাব) এর মহাপরিচালক মো. মনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-প্রধান ও বিএনকিউটিআরসি’র প্রকল্প পরিচালক ডা. মো. আখতারুজ্জামান। কর্মশালায় বিভিন্ন মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয়, সার্টিফিকেশন বডি, চেম্বার, ব্যবসায়ী চেম্বার, এসোসিয়েশন ও কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
শিল্পসচিব আরও বলেন, বিএসটিআই দেশের একমাত্র জাতীয় মান সংস্থা। ভোক্তাগণ যাতে বিএসটিআই’র মানচিহ্নের প্রতি আস্থা অর্জন করতে পারে বিএসটিআইকে সে লক্ষ্যে কাজ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক বাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ