Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চুড়িহাট্টায় আগুন ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাÐে হতাহত ব্যক্তিদের পরিবারগুলো আর্থিক ক্ষতিপূরণের পাশাপাশি কর্মসংস্থানের দাবি জানিয়েছে। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঐক্যবদ্ধ সব সামাজিক সংগঠনের ব্যানারে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

হতাহত ব্যক্তিদের স্ত্রী, বাবা, মা, ভাই ও সন্তানেরা বক্তব্য দেন। নিহত ব্যক্তিদের ছোট ছোট সন্তানও মানববন্ধনে অংশ নেয়। বক্তব্যে কেউ আর্থিক ক্ষতিপূরণ দাবি করেন, কেউ কর্মসংস্থান দাবি করেন। নিহত মোহাম্মদ শাহীনের স্ত্রী ময়না বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর তিন সন্তানকে নিয়ে পথে বসার উপক্রম হয়েছে তাঁর। এমন কোনো আত্মীয়স্বজন তাঁর নেই, যাঁরা তাঁকে আর্থিকভাবে সহায়তা করতে পারেন, পাশে দাঁড়াতে পারেন।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) সভাপতি সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলো যাতে চলতে পারে, সেই ব্যবস্থা করে দিতে হবে। কোনো কোনো পরিবার একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে চরম দুর্দশায় পড়েছে। শুধু দায়ী ব্যবসায়ী বা ভবনের মালিকদের বিচার করতে হবে তা না, যেসব সংস্থার অবহেলার কারণে এই অবস্থাপনাগুলো চলছিল, তাদেরও বিচারের আওতায় আনতে হবে।
ময়না বেগমের বড় ছেলেটির বয়স ১৩ বছর। সবচেয়ে ছোট মেয়ের বয়স ৭ বছর। ময়না বলেন, আমার খুব সুখের সংসার ছিল। স্বামীর মৃত্যুর পর রাতারাতি সবকিছু পাল্টে গেছে। খাব কী, আমার বাচ্চাদের কীভাবে পড়াব, বাসা ভাড়া কী করে দেব এসব নিয়ে চোখে রীতিমতো অন্ধকার দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ