Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিডিউল মোতাবেক নির্মাণের দাবিতে মানববন্ধন

কচুয়া (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম


চাঁদপুরের কচুয়ার দক্ষিণ বিতারা গ্রামে সরকারি সিডিউল মোতাবেক সঠিক স্থানে ব্রিজ নির্মাণের দাবিতে বিক্ষোভ-মাননবন্ধনে ফুঁসে উঠেছে এলাকাবাসী। গতকাল নির্ধারিত স্থানে ডাক্তার বাড়ি-ইউনুছ মেম্বারের বাড়ির পাশেই নতুন ব্রিজ নির্মাণের দাবিতে এলাকার শত শত নারী-পুরুষ, কৃষক, শ্রমিক, জনতা প্রায় ২ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা মোঃ ওয়ালী উল্লাহ সরকার, স্থানীয় অধিবাসী ছাদেক মুন্সী, আনোয়ার মৃধা, বিল্লাল মৃধা ও কাউছার আলম রুবেল। তারা বক্তব্যে বলেন ২০১৮-২০১৯ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় গ্রামীন রাস্তায় কমবেশি ১৫ মিটার দৈর্ঘ্যরে কালভার্ট নির্মাণের আওতায় এ গ্রামে কালর্ভাট-ব্রিজ নির্মাণের প্রকল্প অনুমোদন হয়। যার প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৬ লাখ ৭৫ হাজার ৫শ’ ৩০ টাকা।
কিন্তু ব্রিজ অনুমোদনের পর স্থানীয় ইউপি সদস্য মো. ইউনুছ মুন্সী গ্রামবাসীর সাথে আলাপ আলোচনা না করে কাউকে না জানিয়ে মোটা অংক হাতিয়ে প্রভাব খাটিয়ে একই গ্রামের এক কিলোমিটার উত্তরে ছাদেক প্রধানের বাড়ির সামনে ঠিকাদারের মাধ্যমে ব্রিজ নির্মাণের পায়তারা করছেন। আমরা এলাকাবাসী-এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, পাশাপাশি সরকারি সিদ্ধান্ত মোতাবেক যেখানে ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত হয়েছে ওই স্থানেই নতুন ব্রিজ নির্মাণ করতে প্রশাসনের প্রতি জোর দাবি করছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ