Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়র নাছিরকে অসম্মানের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের সহকারী প্রকৌশলীর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে গতকাল (বুধবার) নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে জড়ো হন সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ঠিকাদার প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা। নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকেও মেয়রের অনুসারী আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে প্রেসক্লাবের সামনে কর্মসূচিতে যোগ দেন। এ সময় মিছিলে-সে্লাগানে উত্তপ্ত হয়ে ওঠে জামালখান এলাকা।
সমাবেশ থেকে কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী অবিলম্বে গৃহায়ণের সহকারি প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে চট্টগ্রাম থেকে বহিষ্কারের দাবি জানান। অন্যথায় পরিচ্ছন্ন কর্মীরা নগরীতে পরিচ্ছন্নতা কার্যক্রম বন্ধ করে দিতে বাধ্য হবেন। সমাবেশে সিটি কর্পোরেশনের কয়েকজন কাউন্সিলর বক্তব্য রাখেন। কাউন্সিলররা ২৪ ঘন্টার মধ্যে আশরাফুজ্জামানকে চট্টগ্রাম থেকে অপসারণ করার দাবি জানিয়ে বলেন, অন্যথায় তারা নগরবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামবেন। গৃহায়ণের অফিস ঘেরাও করে আশরাফুজ্জামানকে চট্টগ্রাম ছাড়তে বাধ্য করা হবে বলেও কাউন্সিলররা হুঁশিয়ার করেন।
এদিকে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে অসৌজন্যমূলক আচরণকারী গৃহায়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশের প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শান্তি দাবিতে মানববন্ধন করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চারটি সংগঠন। সিটি কর্পোরেশনের তত্ত¡াবধায়ক প্রকৌশলী সুদীপ বসাকের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রকৌশলী অসিম বড়ুয়া। এ সময় বক্তব্য রাখেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কফিল উদ্দীন, শফিকুর রহমান শফি, এএফআই কবির মানিক, প্রকৌশলী দেলোয়ার হোসেন, প্রকৌশলী রফিকুল ইসলাম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চট্টগ্রাম জেলার মহিলা সম্পাদিকা সালমা আক্তার প্রমুখ।
মেয়রকে অসম্মানে খেলোয়াড়দের প্রতিবাদ
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামানের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের ক্রিকেট খেলোয়াড়রা। এমএ আজিজ স্টেডিয়ামে সিজেকেএসএর চলমান প্রিমিয়ার ক্রিকেট লীগের ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের মধ্যেকার খেলার পূর্বে উভয় দলের খেলোয়াড় ও কর্মকর্তারা মাঠে দাঁড়িয়ে এ প্রতিবাদ জানান। এ সময় জাতীয় দলের খেলোয়াড় এবং চট্টগ্রামের ক্রিকেট খেলোয়াড়রা প্রতিবাদী মানববন্ধনে অংশ নেন। চট্টগ্রাম সার্কেলের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশের ঔদ্ধত্যপূর্ণ আচরণের তীব্র নিন্দা জানান ক্রিকেট খেলোয়াড়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ