Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাস্তায় রাস্তায় নগ্ন নারী তাই...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাস্তায় রাস্তায় নগ্ন নারী, তাই নিজের দেশ অস্ট্রেলিয়া ফিরতে চান না আইএস যোদ্ধা নারী জানাই সফর। তার রয়েছে দুই বছর বয়সী একটি ছেলে। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ার রাস্তায় নগ্ন নারী চলাচল করে। তাই তিনি চান না তার ছেলে এসব নারীকে দেখে দেখে বড় হোক। এ খবর দিয়েছে ব্রিটেনের একটি ট্যাবলয়েড পত্রিকার অনলাইন সংস্করণ। জানাই সফর (২৪) ২০১৫ সালে আইএসে যোগ দিতে পাড়ি জমান সিরিয়ায়। সেখানে আইএস পরাজিত হওয়ার পরে বর্তমানে তিনি অবস্থান করছেন উত্তরাঞ্চলে একটি শরণার্থী শিবিরে। ব্রিটিশ নাগরিকত্ব হারানো আইএস বধু শামীমা বেগম ও আইরিশ লিসা স্মিথ যেমন নিজের দেশে ফিরতে চান, তাদের মতো তিনি নিজের দেশে ফিরতে চান না। দেশে ফেরার বিষয়ে তিনি দ্য অস্ট্রেলিয়ান পত্রিকাকে বলেছেন, যে দেশের রাস্তায় নগ্ন নারীরা হাঁটে সেখান থেকে দূরে সরে আসার জন্য আমি আইএসে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি চাই না আমার ছেলে সেখানে বেড়ে উঠুক। সিরিয়া আসার জন্য আমার মধ্যে কোনো অনুশোচনা নেই। আইএসের অধীনে জীবন কাটানোতেও আমার অনুশোচনা নেই। উল্লেখ্য, এক কাজিনকে সঙ্গে নিয়ে সিরিয়ায় পাড়ি জমান জানাই সফর। ওই কাজিনকে তিনি শুধু আয়লাম হিসেবে অভিহিত করেছেন। বলেছেন, অনলাইনে বিভিন্ন তথ্যের ওপর পড়াশোনা করার পর দু’জনে আইএসে যোগ দেয়ার সিদ্ধান্ত নেন। ওয়েবসাইট।



 

Show all comments
  • MD.hafizur rahaman ১ এপ্রিল, ২০১৯, ১২:৩০ এএম says : 0
    Inshallah Allah apnake uttom protidan deben Allah apnake hefazot karoon
    Total Reply(0) Reply
  • ash ১ এপ্রিল, ২০১৯, ৮:২২ এএম says : 0
    WHY ? IF U PEOPLE THINK U GUYS R SOOO MUSLIM , WHY DID U CAME TO A CHRISTIAN COUNTY, IN FIRST PLACE ?? WHY DIDNT U PEOPLE WENT TO SAUDI OR LABANON OR WHAT EVER ??? AS IM MUSLIM, I SHOUL SAY IF SOME ONE THINKS THEIR SOOO MUSLIM THEY SHOULDNT COME OR GO TO ANY CHRISTIAN COUNTRYS
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ