Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় গণশুনানি চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:৩০ পিএম

রাজধানীর বানানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানসহ ঘটনার নানা দিক জানতে প্রত্যক্ষদর্শীদের অংশগ্রহণে গণশুনানি শুরু হয়েছে। আজ সকাল ১০টা থেকে দুর্ঘটনাস্থলের কাছে বনানী থানা পুলিশের অস্থায়ী কন্ট্রোল রুমে এই গণশুনানি শুরু হয়।

গণশুনানিতে ওই ভবনে আটকে পড়া ব্যক্তি ও প্রত্যক্ষদর্শীরা সেদিনের অভিজ্ঞতার কথা বর্ণনা করছেন। ঘটনা তদন্তে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ছয় সদস্যের কমিটি, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের ৯ সদস্যের কমিটি, ফায়ার সার্ভিস ও পুলিশ এই গণশুনানির আয়োজন করেছে।

শুনানীর আয়োজকরা বলছে, এই গণশুনানির মাধ্যমে ওই ভবনে আগুনের কারণ জানা যাবে। ভবনের ভেতরে কী ঘটেছিল, কীভাবে আগুন লেগেছিল ও ছড়িয়েছিল তা জানা যাবে।

এ বিষয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব ফয়জুর রহমান গণমাধ্যমকে বলেন, আমরা দু’টি তদন্ত কমিটি এখানে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নিচ্ছি। এই শুনানির উদ্দেশ্য হলো আগুনের কারণ খুঁজে বের করা। ঘটনায় আটকা পড়াদের অভিজ্ঞতা জানা, ভবনে কী কী অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল তা শোনা ও কী কী দরকার তার পরামর্শ নেয়া। কী কী সমস্যার সম্মুখীন তারা হয়েছিলেন তা জানা এবং এর ভিত্তিতে এমন পরিস্থিতিতে করণীয় বিষয়ে সুপারিশ দেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ