Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আগুনের সূত্রপাত কাঁচাবাজার থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১০:০১ এএম

২০১৭ সালের জানুয়ারিতে লাগা আগুনে পুড়ে ধসে যাওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেটের কাঁচাবাজার অংশ থেকে এবারও আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

ওই বছরের ৩ জানুয়ারিতে লাগা আগুন ১৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা। সে সময় মার্কেটের নিচতলা ও দোতলার মোট ৬০৫টি দোকান পুড়ে যায়।

মার্কেটের ব্যবসায়ীরা বলছেন, কাঁচাবাজার অংশ থেকে এবারো আগুনের সূত্রপাত হয়েছে। সেখান থেকে আগুন ছড়িয়েছে অন্যান্য অংশে।

২০১৭ সালের আগুনের পর ফের ওই জায়গায় মার্কেট তৈরি করা হয়। কাঁচাবাজার ও মাছের বাজারের পাশাপাশি রং, কেমিক্যাল, কাপড় এবং পারফিউমের দোকান রয়েছে এই মার্কেটে।

শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুনে মার্কেটের বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে বলে জানা গেছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এর আগেও ২০১৭ সালে এই মার্কেটে আগুন লেগেছিল। তখন তদন্ত প্রতিবেদনে যে সুপারিশগুলো করা হয়েছিল, তা বাস্তবায়ন হয়েছে কি না? এমন প্রশ্নে তিনি বলেন, ‘আগুন আগে নিয়ন্ত্রণে আসুক, নিভে যাক। এরপর আমরা দেখব, কী বাস্তবায়ন হয়েছে আর কী হয়নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ