Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:১৮ পিএম

এফ আর টাওয়ারে আগুনরাজধানীর এফ আর টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার রাত ৩টা পর্যন্ত অভিযান চালানোর পর অভিযানে বিরতি দেওয়া হয়। আজ শুক্রবার (২৯ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে ফের তল্লাশি শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক সালেহ আহমেদ বলেন, ২৩ তলা এফ আর টাওয়ারের প্রতিটি ফ্লোরে তল্লাশি করে দেখা হচ্ছে। তিনি বলেন, আগুন নেভানোর পর আমরা গতকাল রাত থেকে তল্লাশি করছি। তবে সকালে আর কোনও লাশ উদ্ধার হয়নি। ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, আমরা প্রতিটি ফ্লোরে এমনভাবে তল্লাশি করছি যাতে কোনও অংশ বাদ না পরে।
এদিকে ভবনটির সামনে ও পেছনে পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা ছাড়া আর কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।
সকালে ভবনটিতে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশের কর্মকর্তা ও সেনাবাহিনীর সদস্যরা প্রবেশ করেন। তারা ঘুরে দেখেন এবং অভিযানে থাকা ফায়ারকর্মীদের নির্দেশনা দেন।
গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ জানান, ফায়ার সার্ভিস এখনও এফ আর টাওয়ারে উদ্ধার কাজ চালাচ্ছে। ভবনের বিভিন্ন ফ্লোরে গুরুত্বপূর্ণ জিনিস থাকায় সময় লাগছে। ঘণ্টাখানেক পর তারা পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করবে। পরে পুলিশ ২১টি টিমের সহযোগিতায় ভবনের ভেতরে কাজ করবে। প্রত্যেকটি টিমে একজন এসআই, একজন এএসআইসহ ৯ জন করে পুলিশ সদস্য থাকবেন। সব কিছু শেষে ভবনটিতে আগ্নিকান্ডের দায়ীদের বিষয়ে আইনি প্রক্রিয়া নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফ আর টাওয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ