Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চবিতে শিবির সন্দেহে সাবেক শিক্ষার্থীকে মারধর

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৪:০২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিবির সন্দেহে সাবেক এক শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতা কর্মীরা। আজ (বুধবার) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে। মারধরের শিকার এমদাদুল হক প্রাণিবিদ্যা বিভাগের ২০০৮-৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। মারধরকারীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের এবং শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসেছিলেন এমদাদুল হক। সাড়ে ১০ টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা জীববিজ্ঞান অনুষদ থেকে তাকে তুলে নিয়ে প্রথমে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে মারধর করে। পরে বিশ্ব শান্তি প্যাগোডায় নিয়ে আরেক দফা মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। তবে পুলিশ হেফাজতে থাকায় এবিষয়ে এমদাদুল হকের কোন মন্তব্য পাওয়া যায়নি।
সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেল বলেন, এমদাদ ২০১২ সালে শিবির ছাত্রলীগের মারামারির সময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল। ক্যাম্পাসে আসলে তার বিভাগের শিক্ষার্থীরা তাকে চিনতে পারে। ক্যাম্পাসে সে যাতে আর কোন ঝামেলা করতে না পারে তাই মারধর কওে তাকে পুলিশে দিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, এ ব্যাপারে আমার কোন লিখিত অভিযোগ পাইনি। তবে ঘটনা জানর পরে তাকে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশকে বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ