Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হংকংয়ে যুব অ্যাথলেটিক্স দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ৯:০৩ পিএম

ভালো খেলার আশা নিয়ে পাঁচ সদস্যের বাংলাদেশ জাতীয় যুব অ্যাথলেটিক্স দল এখন হংকংয়ে। এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাওয়া বাংলাদেশ দলের সদস্যরা হলেন- ১০০ মিটার স্প্রিন্টার রাজিব রাজু ও সোনিয়া আক্তার, ২০০ মিটার স্প্রিন্টার সোহেল রানা, হাইজাম্প জান্নাতুল এবং কোচ আবদুল্লাহেল কাফী। দলের সবাই বিকেএসপির অ্যাথলেট ও কোচ।

এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের অ্যাথলেটদের কাছে অপরিচিত নয়। ২০১৭ সালের মে মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় আসরেই ট্র্যাক মাতিয়েছিলেন লাল-সবুজদের প্রতিভাবান অ্যাথলেট জহির রায়হান। ৪০০ মিটারে জহির তৃতীয় হিটে ৪৯.১২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে সেমিফাইনালে উঠেন। জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং ছিল সেটি। যেখানে ২০১৬ সালের মে মাসে জাতীয় অ্যাথলেটিকসে তার টাইমিং ছিল ৫০.১ সেকেন্ড। জহিরের পথ ধরে এবার সেখানে যাচ্ছেন রাজু, সোনিয়ারা। তবে ৪০০ নয়, এবার বাংলাদেশ অংশ নিচ্ছে ১০০, ২০০ মিটার স্প্রিন্ট এবং হাইজাম্পে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাথলেটিক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ