Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়েদের সাফ মিশন শুরু বৃহস্পতিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৮:৩৩ পিএম

দক্ষিণ এশিয়ার নারী ফুটবলে শ্রেষ্ঠত্বের লড়াই সাফ মহিলা চ্যাম্পিয়নশিপ মিশন আর মাত্র কয়েক ঘন্টা পর শুরু করছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের পঞ্চম আসরের খেলা মঙ্গলবার নেপালের বিরাটনগরে শুরু হলেও বৃহস্পতিবার প্রথম ম্যাচে মাঠে নামছে লাল-সবুজের জাতীয় দল। ‘এ’ গ্রুপের এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। বিরাটনগরের সাহিদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া তিনটায় শুরু হবে ম্যাচটি। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ৩-০ গোলে হারা ভুটানের সঙ্গে লড়তে প্রস্তুত সাবিনা খাতুন বাহিনী। এ ম্যাচে সহজ জয় দিয়েই এবারের সাফ মিশন শুরু করতে চান কৃষ্ণা, তহুরা, মারিয়ারা। বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনের লক্ষ্যও তাই।

আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই টুর্নামেন্ট শুরুর পাঁচদিন আগে বিরাটনগরে পা রাখে বাংলাদেশ জাতীয় মহিলা দলের ফুটবলাররা। আসরে ভালো করার লক্ষ্যেই এই ক’দিন অনুশীলনে ঘাম ঝড়িেেছন কৃষ্ণ, মারিয়া, সানজিদা, সাবিনারা। বুধবার সকালেও ম্যাচ ভেন্যু সাহিদ রঙ্গশালা স্টেডিয়ামে এক ঘন্টা অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলন শেষে বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘আমরা কতটা প্রস্তুতি নিয়েছি, তা প্রথম ম্যাচেই প্রতিফলিত হবে জয়ের মাধ্যমে। ভুটানের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়াকেই আমরা এখন প্রাধান্য দিচ্ছি।’ সহ-অধিনায়ক ইশরাত জাহান মৌসুমী বলেন, ‘আমাদের ভাবনায় এখন শুধুই ভুটান ম্যাচ। প্রথম প্রতিপক্ষকে নিয়েই আমরা নিজেদের প্রস্তুত করছি। সকলের দলীয় পারফরম্যান্সের মাধ্যমে লক্ষ্যে পৌঁছানোর ব্যাপারে সব সময় সতর্ক আমরা।’ ফুটবলারদের মতই বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনের একই ভাবনা। তার কথা,‘প্রথম ম্যাচের দিকেই তাকিয়ে মেয়েরা। ভুটানকে হারিয়ে আমরা শুরু করতে চাই। কারণ আমাদের সবার কাছে সাফ চ্যাম্পিয়নশিপের গুরুত্ব আলাদা। ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাওয়াই আমাদের প্রধান লক্ষ্য।’ ছোটন আরো বলেন, ‘আমরা সবাই জানি, কাল (আজ) আমরা জিতলেই সেমিফাইনালে উঠব। এজন্য আমাদের মূল ফোকাস এই ম্যাচকে ঘিরে। শতভাগ দেওয়ার জন্যই আমরা মাঠে নামব।’ বাংলাদেশ দলের অন্যতম খেলোয়াড় কৃষ্ণা রানী সরকার অনুশীলনের সময় হালকা ইনজুরিতে পড়েন। তবে ম্যাচের আগের ২৪ ঘণ্টা সময় তাকে পরিচর্যা করা হচ্ছে। ম্যাচের আগে তাকে সুস্থ পাওয়া গেলে মাঠে নামানো হতে পারে বলে জানা গেছে। ভুটান ও নেপালের ম্যাচ নিয়ে কোচ ছোটনের কথা, ‘নেপালের বিপক্ষে ভুটানের ম্যাচ দেখেছি। আসলে আমাদের লক্ষ্য নিজেদের খেলায় থাকা, পারফরম্যান্স করা। আশাকরি সুযোগ আসবে এবং সুযোগ কাজে লাগাতে পারলে আমরা জিতব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাথলেটিক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ