Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে সাংবাদিক কে এম সবুজের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন স্মারকলিপি প্রদান

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ১:০০ পিএম

ঝালকাঠি প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক এবং কালের কণ্ঠ ও এনটিভির জেলা প্রতিনিধি কে এম সবুজের ওপর মাদকসেবীদের হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। ঝালকাঠি প্রেস ক্লাব এ মানববন্ধনের আয়োজন করে। পরে আসামীদের শাস্তির দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক মো. হামিদুল হক ও পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান স্মারকলিপি গ্রহন করেন।
মানববন্ধনে ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্য ছাড়াও একাতœতা প্রকাশ করে সামাজিক, সাস্কৃতিক, সেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সহসভাপতি আক্কাস সিকদার, সাধারণ সম্পাদক মানিক রায়, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, সাধারণ সম্পাদক দুলাল সাহা, প্রবীন সাংবাদিক শ্যামল সরকার, প্রেস ক্লাবের সদস্য অলোক সাহা, রাজাপুর প্রেস ক্লাবের সভাপতি আহসান হাবিব সোহাগ ও কাঁঠালিয়া প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহিদুল আলম।
মানববন্ধনে বক্তারা সাংবাদিক কে এম সবুজের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূল শাস্তির দাবি জানান। সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতন বন্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতিও আহ্বান জানান বক্তারা। এছাড়া মানববন্ধন থেকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্টদেরপ্রতি আহ্বান জানানো হয়।
গত শনিবার বেলা সাড়ে ১২টার দিকে প্রেস ক্লাবের সামনে থেকে ধরে নিয়ে গিয়ে সাংবাদিক কে এম সবুজকে মারধর করে সন্ত্রাসী মায়েজ হোসেন, তরিকুল ইসলাম অপু ও কাজী মারুফ হোসেন ইরানসহ কয়েকজন যুবক। এ ঘটনায় রাতেই ঝালকাঠি থানায় তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন কে এম সবুজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ