Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপপ্রচারের প্রতিবাদে বোয়ালমারীতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৫:৫১ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নের দেউলী গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। রোববার সকাল ১১টায় থানা রোডে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে আধা ঘন্টা ব্যাপি মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধা হলরুমে এক সংবাদ সম্মেলন অনুর্ষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচিতে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক আলফাডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান, যুদ্ধকালীন থানা কমান্ডার মো. আলাউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা জহুর হোসেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান খসরু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান মৃধা রুকু প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. আতিয়ার রহমান মিয়া বলেন, রূপাপাত গ্রামের খায়রুল বারীর ছেলে বাশারুল বারী আমাকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে ও আমাকে ভুয়া মুক্তিযোদ্ধা উল্লেখ করে আলফাডাঙ্গা রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন কার্যালয়ে গত ২৫ ফেব্রুয়ারি আমার মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে মর্মে সংবাদ সম্মেলনের মাধ্যমে অপপ্রচার করে। যা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন। আতিয়ার রহমান তাঁর বক্তব্যে আরো বলেন, বিগত প্রায় ৩০ বছর আমি রুপাপাত ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের দায়িত্ব পালন করে আসছি। আমার মুক্তিবার্তা নম্বর ০১০৮০২০৩০২, গেজেট নম্বর ১৫৩২, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সনদ নম্বর ১২৯৪২৭। এ ব্যাপারে আমি আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বোয়ালমারী থানায় গত ৬ মার্চ একটি লিখিত অভিযোগ দিয়েছি। বাশারুল বারী ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধাদের হাতে নিহত সৈয়দপুর গ্রামের কুখ্যাত রাজাকার কোটনের ভাতিজা। 

এ ব্যাপারে বাশারুল বারী বলেন, আমি ওয়েবসাইট থেকে একটি চিঠি পাই, সেটার ওপর ভীত্তি করে এটা করেছি। তবে তিনি ওই চিঠিতে কার স্বাক্ষর আছে তা বলতে পারেননি।      

‡evqvjgvix‡Z wK‡kvixi AvZ¥nZ¨v

 

dwi`cyi †Rjv msev``vZv t dwi`cy‡ii †evqvjgvix Dc‡Rjvi mv‰Zi BDwbq‡bi †eovw` ¸”Q MÖv‡gi evwm›`v gwZqvi ZvjyK`v‡ii wK‡kvix †g‡q Zvwbqv Av³vi (14) bv‡gi GK gv`ivmv QvÎx kwbevi w`evMZ iv‡Z Mjvq duvm wb‡q AvZ¥nZ¨v K‡i‡Q| Zvwbqv †evqvjgvix †cŠimfvi †Qvjbv GwZgLvbv gv`ivmvi †nd‡RvLvbvi QvÎx wQj| cywjk Zvi jvk D×vi K‡i gqbv Z`‡šÍi Rb¨ dwi`cyi g‡M© †cÖiY K‡i‡Q| Zvwbqviv 6 †evb 2 fvB| †evb‡`i g‡a¨ †m 5 b¤^i wQj| Zvwbqvi wcZv gwZqvi ZvjyK`vi Rvbvb, cwiev‡ii †jvKR‡bi mv‡_ ivMvivwM K‡i †m AvZ¥nZ¨v K‡i‡Q| jvk D×viKvix Kg©KZ©v GmAvB †gv. mvBdzwÏb Rvbvb, DËi cyZvi N‡ii eviv‡›`i Wvcvi mv‡_ wbR Dobv w`‡q Zvwbqv Mjvq duvm †bq| cÖv_wgK Z`‡šÍ †Zgb wKQz cvIqv hvqwb| gqbv Z`šÍ wi‡cvU© cvIqvi ci eySv hv‡e| G NUbvq IB wK‡kvixi wcZv gwZqvi evw` n‡q _vbvq BDwW gvgjv K‡i‡Q| gvgjv b¤^i 9/19|

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ