Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে অটো চালক হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদন্ড

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৫:৪০ পিএম

ময়মনসিংহের ভালুকায় এক চালককে হত্যা করে সিএনজিচালিত অটোরিকশা ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলার আট বছর পর ৩ আসামিকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার (১০ মার্চ) দুপুরে এ রায় ঘোষণা করেন প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইকবাল হোসেন।
ফাঁসির দন্ডাদেশপ্রাপ্তরা হলেন- জিয়াউল হাসান (২৫), ইসমাইল হোসেন (২৪) ও সুরুজ মিয়া (২৫)। এদের মধ্যে মধ্য সুরুজ মিয়া পলাতক রয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১২ মার্চ বিকেলে যাত্রীবেশে ভালুকা উপজেলার কাঁচিনা বাজারের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামের অটোরিকশা ভাড়া নেয় তিনজন। এরপর উপজেলার জামিদিয়া মাস্টারবাড়ি এলাকায় নিয়ে সন্ধ্যার দিকে তাকে দড়ি দিয়ে বেঁধে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে স্থানীয় বিলাইজুড়া খালে ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পরদিন স্থানীয়রা শফিকুলের মরদেহ খালের পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় ১৩ মার্চ শফিকুলের বাবা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ভালুকা থানায় হত্যা মামলা করেন। এরপর পুলিশ অন্য একটি মামলায় ইসমাইল হোসেনকে আটক করলে অটোরিকশাচালক শফিকুল হত্যার রহস্য বেরিয়ে আসে এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। ওই জবানবন্দি মতে পুলিশ ত্রিশাল উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে জিয়াউল হাসানকে (২৫) আটক করে আদালতে সোপর্দ করলে হত্যার ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সেও। এরপর পুলিশ ওই তিনজনকে আসামি করে চার্জশিট দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ