Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট বিএনপির ১১২ নেতাকর্মী কারাগারে

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

সিলেটে নির্বাচনী সহিংসতার মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ১১২ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতের বিচারক ফারজানা সুমি চৌধুরী দুটি মামলায় তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ নিয়ে গত দুদিনে ১৭৫ জন নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হলো। এসব মামলায় তারা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

জামিন নামঞ্জুর হওয়া বিএনপি নেতাকর্মীদের মধ্যে রয়েছেন বালাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আলা উদ্দিন রিপন, সদর ইউনিয়নের সভাপতি মকবুল আহমদ ও সাধারণ সম্পাদক খলকু মিয়া।

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ খান জামাল জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় দায়েরকৃত একটি মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। সোমবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন প্রার্থণা করলে বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ