Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট বিএনপির ১১২ নেতাকর্মী কারাগারে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ৫:৪১ পিএম

সিলেটে নির্বাচনী সহিংসতার মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ১১২ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (৪ মার্চ) সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতের বিচারক ফারজানা সুমি চৌধুরী দুটি মামলায় (জিআর ৭৭/১৮ এবং জিআর ৭৮/১৮) তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ নিয়ে গত দুদিনে ১৭৫ জন নেতা কর্মীকে কারাগারে প্রেরণ করা হলো। এসব মামলায় তারা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।
জামিন নামঞ্জুর হওয়া বিএনপি নেতাকর্মীদের মধ্যে রয়েছেন বালাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আলা উদ্দিন রিপন, সদর ইউনিয়নের সভাপতি মকবুল আহমদ ও সাধারণ সম্পাদক খলকু মিয়া।
সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ খান জামাল জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় দায়েরকৃত একটি মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। সোমবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন প্রার্থনা করলে বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
প্রসঙ্গত, গতকাল রোববার নির্বাচনী সহিংসতার আরেকটি মামলায় সিলেটের বালাগঞ্জ উপজেলার ৬৩ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ