Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তিপণে মুক্তি মিলল অপহৃত ৫৭ জেলের

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৬ পিএম

বঙ্গোপসাগরে ১৪টি মাছধরা ট্রলারসহ জলদস্যুদের হাতে অপহৃত ৫৭ জেলে মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন। জলদস্যুদের কবল থেকে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে ট্রলারগুলো কক্সবাজার ৬ নম্বর মৎস্য অবতরণ কেন্দ্র ঘাটসহ আশপাশে ঘাটে ফিরতে শুরু করে।

জানা গেছে, গত রবিবার (২৪ ফেব্রুয়ারি) ১৪টি মাছধরার ট্রলারসহ ৫৭ জেলেকে টেকনাফের সাগর এলাকা থেকে ধরে নিয়ে যায় জলদস্যুরা। জেলেদের জিম্মি করে তারা মোটা অংকের টাকা দাবি করে। পরে জেলেরা মুক্তিপণের টাকা পাঠাতে মালিকের সঙ্গে যোগাযোগ করেন। প্রতি ট্রলার থেকে দেড় লাখ টাকা আদায় করে তাদের মুক্তি দেওয়া হয়।

অপহরণের শিকার ট্রলার মালিক ও জেলেরা জানান, বঙ্গোপসাগরের কক্সবাজার থেকে টেকনাফ-সেন্টমার্টিন এলাকায় প্রায় মাসখানেক ধরে জলদস্যুদের তাণ্ডব বেড়ে গেছে। যে কারণে ওই এলাকা সংলগ্ন সাগরে মাছ ধরা প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। তাই সাগরে ডাকাতি রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বাড়ানোর দাবি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনাফ

৪ অক্টোবর, ২০২০
১৫ আগস্ট, ২০২০
১৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ