Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগে উপজেলায় রাজাকার পুত্রের মনোনয়ন বাতিলে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৪ পিএম

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় যুদ্ধাপরাধী, শান্তি কমিটির চেয়ারম্যান মৌলভী মজিবুল হকের সন্তান মামুনুর রশিদের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে।

আজ সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ রায়পুরবাসী এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মামুনুর রশীদকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়। এর প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন গাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আবুল কাসেম, নজরুল ইসলাম বেপারি, গোলাম মোর্শেদ মন্টু, বীরমুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লা, যুবলীগ নেতা আবু সুফিয়ান দেওয়ান, আবুল কালাম আজাদ, অ্যাড. রায়হান উদ্দিন রনি, ছাত্রলীগ নেতা সোহেল রানা, আব্দুর রশিদ প্রমুখ।

বক্তারা বলেন, নৌকা প্রতীক স্বাধীনতার প্রতীক। জাতির জনকের প্রতীক। বাংলাদেশের প্রতীক। এই প্রতীক কোন রাজাকার, যুদ্ধাপরাধীর সন্তানের হাতে যেতে পারে না। একটি কুচক্রী মহল বঙ্গবন্ধু কন্যাকে ভুল বুঝিয়ে তার নামে দলীয় প্রতীক বরাদ্দ করিয়েছে। রাজাকারের সন্তানের নামে নৌকা প্রতীক বরাদ্দ হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা, সর্বোপরী স্বাধীনতায় বিশ্বাসী মানুষ চরম ক্ষুব্ধ হয়েছে। রাজাকার সন্তানের মনোনয়ন বাতিল করে আওয়ামী লীগের ত্যাগী কর্মী নিবেদিত প্রাণ বর্তমান উপজেলা চেয়ারম্যান কারানির্যাতিত নেতা আলতাফ হোসেনকে মনোনয়ন দেওয়ার দাবি জানান তারা।
তারা জানান, রাজাকার মৌলভী মজিবুল হকের নামে একটি রাস্তা এবং একটি শিক্ষা প্রতিষ্ঠান ছিলো। মহামান্য হাইকোর্ট ওই যুদ্ধাপরাধীর নামে রাস্তা ও শিক্ষা প্রতিষ্ঠান যেন না থাকে সেজন্য একটি রায় প্রদান করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ