Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদ্রাসা শিক্ষার প্রশংসায় মিশরের আল-আযহার বিশ্ববিদ্যালয় অধ্যাপক

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম


বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা ও ইসলাম চর্চার প্রশংসা করেছেন মিশরের আল-আযহার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ আহমদ সিদক্বী আবু ইযালা আল আযহারী। তিনি বলেছেন, এখানকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা, ব্যক্তিগত জীবনে টুপি, দাড়ি ও ইসলামী পোষাক পরিহিত মানুষগুলো এদেশের মুসলমানদের সার্বিক জীবন ব্যবস্থায় ইসলামী সংস্কৃতি চর্চারই পরিচায়ক। এখনকার মুসলমানদের জীবনে রয়েছে পবিত্র কোরআন ও নবীর আদর্শের এক অপূর্ব সম্মিলন। তিনি গত শনিবার সন্ধ্যায় দোয়া করি মাদ্রাসা মসজিদ ইসলামী সাংস্কৃতিক পরিষদ আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় জেলার সেরা হাফেজে কোরআনদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রশংসা করেন।

তিনি আরো বলেন পবিত্র কোরআন ও হাদিসের যথাযথ অনুশীলনের মধ্যেই মুসলমানদের ইহ ও পারোলৌকিক জীবনের সার্বিক কল্যাণ নিহিত রয়েছে। ইসলামি সাংস্কৃতিক পরিষদ, নরসিংদী সভাপতি আল্লামা ইসমাঈল নুরপুরী সভাপতিত্বে মাধবদীর মুক্তাদিন ডাইং এন্ড ফিনিশিং ফ্যাক্টরির এমডি জাকির হোসাইন, বক জামে মসজিদের সেক্রেটারি মোজাম্মেল হক ভূঁইয়া, আবাবিল ইসলামী একাডেমী এর চেয়ারম্যান মাহমুদুল হক ভূঁইয়া। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামী সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসাইন কাসেমী ও সিনিয়র সহ-সভাপতি হাফেজ ক্বারী মাওলানা তাজুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদ্রাসা শিক্ষা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ