Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোয়ালখালীতে হদিস নেই ৩ মাদ্রাসা শিক্ষার্থীর

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীতে দীর্ঘদিন ধরে এক মাদ্রাসার ৩ ছাত্রের হদিস পাওয়া যাচ্ছে না। এ নিয়ে স্থানীয়ভাবে বিভিন্ন জল্পনা-কল্পনার ও উদ্বেগের সৃষ্টি হয়েছে। অনেকেই আবার জঙ্গি সংশ্লিষ্টতার আশঙ্কা করলেও ঠিক কি কারণে নিখোঁজ রয়েছে পরিষ্কারের জন্য বিষয়টি আইন-শৃংখলা বাহিনীকে জানানো হয়েছে বলে নিশ্চিৎ করেছেন গতকাল বুধবার ওই মাদ্রাসার সুপার।
জানা যায়, উপজেলার পশ্চিম শাকপুরা তাজেদিয়া আমেনিয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর দু’ছাত্র মো. জাবেদ হোসেন ও জাহেদুল ইসলাম এবং ৭ম শ্রেণীর মহিউদ্দিন নামের এ শিক্ষার্থীর দীর্ঘদিন যাবৎ খোঁজ পাচ্ছেন না মাদ্রাসা কর্তৃপক্ষ। তবে এদের মধ্যে মহিউদ্দিন নামের ৭ম শ্রেণীর এক শিক্ষার্থীর খবর পেলেও অপর দু’ শিক্ষার্থীর এখনও কোনো হদিস পাওয়া যায়নি। নিখোঁজ ছাত্র মো. জাবেদ হোসেন পশ্চিম শাকপুরার নুরুল ইসলামের ছেলে ও মো. জাহেদুল ইসলাম একই এলাকার মোহাম্মদ ইসমাইলের ছেলে বলে জানান মাদ্রাসা প্রধান।
এ ব্যাপারে মাদ্রাসা সুপার মাওলানা মোজাম্মেল হক কুতুবী বলেন, বিষয়টি আমাদের নজরে আসার পর আমরা তাদের ব্যাপারে খবরা-খবর নিয়েছি। ৩ জনের মধ্যে মহিউদ্দিনের ব্যাপারে খবরা-খবর পাওয়া গেলেও অপর দু’জন মো. জাবেদ হোসেন ও জাহেদুল ইসলামের কোনো সন্ধান পাওয়া যায়নি এখনো, সরকারিভাবে আইন-শৃংখলা বাহীনির পক্ষ থেকে এ বিষয়ে নির্দেশনা থাকায় বিষয়টা আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনকে জানিয়েছি। এ প্রসঙ্গে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেনÑ ব্যাপারটি মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের লিখিতভাবে জানিয়েছেন। এর সত্যতা যাচাই-বাছাই ও অভিভাবকদের সাথে যোগাযোগ করে তাদের ব্যাপারে খবরা-খবরসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোয়ালখালীতে হদিস নেই ৩ মাদ্রাসা শিক্ষার্থীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ