Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:০৪ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছে বিএনপির ৭জন প্রার্থী। তারা মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ও বুধবার (১৩ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা দায়ের করেন। মামলা করা বিএনপির প্রার্থীদের মধ্যে রয়েছেন- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা ঝিনাইদহ-৪ আসনের প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ (মামলা নং- ৫/১৯), টাঙ্গাইল-৭ আসনের আবুল কালাম আজাদ সিদ্দিকী (মামলা নং- ৬/১৯), বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন (মামলা নং- ৯/১৯), গাজীপুর-৪ আসনের শাহ রিয়াজুল হান্নান (মামলা নং- ১০/১৯), মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান (মামলা নং- ১১/১৯), মুন্সিগঞ্জ-৩ আসনের আব্দুল হাই (মামলা নং- ১২/১৯) এবং ভোলা-২ আসনের প্রার্থী মোঃ হাফিজ ইব্রাহিম (মামলা নং- ১৩/১৯)।

বিএনপি সূত্রে জানা যায়, নির্বাচন চ্যালেঞ্জ করে আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) আরও ৫জন প্রার্থী মামলা করবেন। এদের মধ্যে মানিকগঞ্জ-২ আসনের প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্ল্যা নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ