Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ার ইট ভাটায় জরিমানা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৮ পিএম

উখিয়ার এলাকায় এমবিএম ইটের ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসন।

রবিবার (১০ ফেব্রুয়ারী) উখিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফখরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমান আদালত পরিচলনায় নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফখরুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, সরকারী পাহাড় কেটে অবৈধ ভাবে মাটি এনে ইটের ভাটায় মজুদ করে ইট প্রস্তুত করার অভিযোগে পরিবেশ আইন লঙ্গনের অপরাধে এ অর্থ দন্ড দেওয়া হয়।

জরিমানায় আদায়কৃত ২ লক্ষ টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, ভূমি অফিস, ফায়ারসার্ভিস এন্ড ডিফেন্স ও পুলিশের সম্বনয়ে ৩০ সদস্য বিশিষ্ট একটি টিম সাবেক রুমখাঁ পালং এলাকায় অবস্থিত এমবিএম ইটের ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।
এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মাহাবুুবুল ইসলাম, উখিয়া থানার উপ-পুলিশ পরিদর্শক তপন বড়–য়া, হলদিয়া পালং বনবিটের বিট কর্মকর্তা মহিউদ্দিন, উখিয়া ভূমি অফিসের তহশিলদার শেখর আহমদ ।
এমবিএম ইটের ভাটার মালিক পক্ষ জানান, পরিবেশ অধিদপ্তর ও সংশ্লিষ্ট দপ্তরের প্রয়োজনীয় লাইসেন্স, ছাড়পত্র ও কাস্টমস ভ্যাট দিয়ে বৈধ ভাবে ইট তৈরি করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ