Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধলেশ^রী নদীতে ১৫টি ইট ভাটার সামনের বাঁশের পাইলিং উচ্ছেদ

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের গোপচর এলাকায় ধলেশ^রী নদী দখলে ১৫টি ইটভাটার সামনের বাঁশের পাইলিং উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর। গত ৩০ মে থেকে একটানা ৪ দিন ধরে দু’টি ভেকুর সাহায্যে বাঁশের পাইলিং উচ্ছেদ ও ভরাটকৃত বালু উত্তোলনের মাধ্যমে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৯টি ইটভাটার সামনের বাঁশের পাইলিং উচ্ছেদ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক একে এম আরিফউদ্দিন, উপ-পরিচালক গোলাম মোস্তফা ও সহকারী পরিচালক রেজাউল করিম। এছাড়া বিপুল পরিমাণ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক গোলাম মোস্তফা জানান, হাইকোর্টের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে গোপচর এলাকায় ধলেশ^রী নদী দখলে ১৫-২০টি ইটভাটার মালিকরা বাঁশের পাইলিং স্থাপন করেছিল। গত ৩০ মে থেকে দখলদারদের উচ্ছেদ করে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দিতে দু’টি ভেকুর সাহায্যে বাঁশের পাইলিংসহ ভরাটকৃত প্রায় ৬০ লাখ ঘনফুট উত্তোলন করা হয়। গতকাল গোপচরে ধলেশ^রী নদীর পূর্ব পাড়ে ৭টি ও পশ্চিম পাড়ে ২টি ইটভাটার সামনের বাঁশের পাইলিং উচ্ছেদ করা হয়েছে। এর আগে গত ৩ দিনে আরো প্রায় ৬টি ইটভাটার সামনের বাঁশের পাইলিং ও ভরাটকৃত বালু উত্তোলন করা হয়েছে। নদী দখলকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধলেশ^রী নদীতে ১৫টি ইট ভাটার সামনের বাঁশের পাইলিং উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ