Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইন্দুরকানীতে এসএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

ক্যালকুলেটর জব্দ করার অভিযোগ

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ইন্দুরকানীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে বৈধ ক্যালকুলেটার জব্দ করায় অভিবাবক ও পরীক্ষার্থীরা ঘন্টাব্যাপি মানববন্ধন করেন। বোর্ডের নিয়ম অমান্য করে পরীক্ষার্থীদের ক্যালকুলেটর জব্দ করায় পরীক্ষার কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তার শাস্তির দাবিতে গতকাল সকালে ইন্দুরকানী বাজারের সদর রোড এ মানববন্ধন করা হয়। এতে বক্ত্যব রাখেন অভিবাবক মো. ফরিদ হোসেন, মিসেস মাহিনুর বেগম. পরীক্ষার্থী ফারিবা আহমেদ এশা, জাকিয়া নাহার চাঁদনী প্রমুখ। গত শনিবার উপজেলার ইন্দুরকানী সেতারা স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয় এসএসসি সাব-কেন্দ্রে গণিত পরীক্ষার প্রথম ৩০ নম্বরের ৩০ মিনিটের এমসিকিউ পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই দায়িত্বরত উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সকল পরীক্ষার্থীর ক্যালকুলেটর নিয়ে যায়। দায়িত্বরত কর্মকর্তার এমন আচরণে পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে অনেক পরীক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে।
বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে ওই কর্মকর্তাকে ক্যালকুলেটর ফেরত দিতে বললে তাতে প্রায় ১৫ মিনিট সময় অতিবাহিত হয়ে যায়। এতে মেধাবী পরীক্ষার্থীরা এমসিকিউ পরীক্ষার সকল প্রশ্নের উত্তর দিতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন। এ ব্যাপারে শতাতিক, অভিবাবক ও পরীক্ষার্থীরা মানববন্ধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ