Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:২৭ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসাসেবা নিশ্চিতসহ রাজশাহী-ঢাকা, রাজশাহী-চট্টগ্রাম সরাসরি ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সামাজিক সংগঠন রাজশাহীরক্ষা সংগ্রাম পরিষদ।

রোববার (০৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুই ঘণ্টাব্যাপী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত কর্মসূচি থেকে মাদক নির্মূলসহ সবখাতে দুর্নীতি বন্ধের জোর দাবি জানানো হয়।

বক্তারা মানববন্ধনে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালের বিভিন্ন অনিয়মের চিত্র তুলে ধরে অবিলম্বে সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানান।

একইসঙ্গে রোগী ও তাদের স্বজনদের প্রতি চিকিৎসকদের দুর্ব্যবহার বন্ধ, ইন্টার্ন চিকিৎসকদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ, সব অব্যবস্থাপনা দূর করে রোগীবান্ধব হাসপাতাল গড়ার জোর দাবি জানান বক্তারা। মানববন্ধন থেকে রাজশাহীর উন্নয়নে আরো কিছু দাবি তুলে ধরেন তারা।

এসব দাবি অবিলম্বে বাস্তবায়ন না হলে রাজশাহীরক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে আগামীতে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে রাজশাহীর বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সাধারণ মানুষ অংশ নেন।

রাজশাহীরক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।

অন্যদের মধ্যে পরিষদের সাংগাঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, অধ্যাপক জিএম হারুন, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, অঙ্কুর সেন, নারী নেত্রী কল্পনা রায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, টিভি সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ