Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ব্যাটিং হিরো’র খোঁজে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৩০ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিততে একজন ব্যাটিং ‘হিরো’র দরকার বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের পেস বোলার স্টুয়ার্ড ব্রড। অ্যান্টিগুয়া টেস্টের দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ২৭২ রান করে উইন্ডিজ। হাতে ৪ উইকেট নিয়ে ৮৫ রানে এগিয়ে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ইংল্যান্ড অল আউট হয় ১৮৭ রানে।
দিন শেষে স্কাই স্পোর্টসকে ব্রড বলেন, ‘আমাদের এমন একজনকে দরকার যে ব্যাট হাতে নায়কের ভূমিকায় থেকে ভালো একটা সংগ্রহ এনে দেবে।’ ইংলিশ পেসার বলেন, ‘চার দিনের সেই ম্যাচে আমাদের বোলিং ইউনিট তাদের চাপে রাখতে যথেষ্ঠ করেছে।’ উল্লেখ্য, প্রথম টেস্টে ৩৮১ রানে হারে ইংল্যান্ড। তিন ম্যাচের এই সিরিজে হার এড়াতে তৃতীয় দিন (গত রাতে) ভালো কিছুই করতে হতো সফরকারীদের। এজন্য প্রথমে এগিয়ে আসতে হতো বোলারদের। এরপর ব্রডের চাওয়া অনুযায়ী ব্যাটসম্যানরা প্রথম ইনিংসের ঘাটতি মিটিয়ে ভালো একটা পূঁজি দাঁড় করাতে পারলেই সেটা সম্ভব। এই রিপোর্ট লেখার সময় এর কোনকিছুই অবশ্য জানা সম্ভব হয়নি।
৩০ রান ও হাতে পুরো দশ উইকেট নিয়ে দ্বিতীয় দিন শুরু করে উইন্ডিজ। কোন ব্যাটসম্যানই পঞ্চাশ পেরোতে পারেননি ঠিকই কিন্তু প্রত্যেকেই টুকটাক কিছু না কিছু রান করে আউট হন। চল্লিধোর্ধো ইনিংস আছে তিনটি, দুটি বিশোর্ধো। সর্বেঅচ্চ ৪৯ রান করেন কার্লোস ব্রেথওয়েট, ৪৭ করেন আরেক ওপেনার জন ক্যাম্পবেল। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৩৬ রানের জুটিতে অপরাজিত ছিলেন ড্যারেন ব্রাভো (৩৩*) ও দলপতি জেসন হোল্ডার (১৯*)। ব্রাভো ছিলেন একটু বেশিই সাবধানী। ৩৩ রান করতে তিনি মোকাবেলা করেন ১৬৫ বল, স্ট্রাইক রেট মাত্র ২০! ক্যারিবীয়রা ১১১ ওভারে রান তুলছে ওভারপ্রতি ২.৪৫ করে।
ইংল্যান্ডের হয়ে ৪২ রানে ৩ উইকেট নেন ব্রড, ৫৪ রানে ২টি নেন মইন আলি।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস: ১৮৭
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: (আগের দিন শেষে ৩০/০) ১১১ ওভারে ২৭২/৬ (ব্র্যাথওয়েট ৪৯, ক্যাম্পবেল ৪৭, হোপ ৪৪, ব্রাভো ৩৩*, চেইস ৪, হেটমায়ার ২, ডাওরিচ ৩১, হোল্ডার ১৯*; অ্যান্ডারসন ০/৫৮, ব্রড ৩/৪২, স্টোকস ১/৫৮, কারান ০/৩৮, মইন ২/৫৪, ডেনলি ০/১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ