Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘাতক ট্রাক ড্রাইভারকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার কেরানীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কে স্কুল পড়–য়া দুইসহোদর ভাইবোন ট্রাকের চাপায় নিহত হওয়ার প্রতিবাদে ও ঘাতক ট্রাক ড্রাইভারকে গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে তেঘরিয়া, বাস্তা ও শুভাঢ্যা ইউনিয়নের বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শতশত ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং এলাকার শতশত মানুষ অংশ গ্রহণ করেন।

এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধনটি সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়।
মানববন্ধনে নিহতদের বাবা সামুদ্দিন ডালিম বলেন, আমার চোখের সামনেই রডবোঝাই ঘাতক ট্রাকটি আমাদের চাপা দিয়ে চলে যায়। এই হৃদয় বিদারক দৃশ্য আমি বেঁচে থাকা পর্যন্ত ভুলব না। আমি নিরাপদ সড়ক চাই এবং ঘাতক ট্রাক ড্রাইভারকে দ্রæত গ্রেফতার করে তাকে কঠিন শাস্তি দিতে হবে, যেন আমার মতো আর কারো বুক খালী না হয়।

বাঘৈর হাইস্কুলের ১০ম শ্রেণির ছাত্রী আলিফা বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-মাওয়া মহাসড়ক দিয়ে স্কুলে যাতায়াত করে থাকি। আমরা নিরাপদ সড়ক চাই। ট্রাকের চাপায় নিহত আফসার ও আফরিনের ঘাতক ট্রাকের চালককে দ্রæত গ্রেফতার করতে হবে। আফসার ও আফরিনের মতো অন্য কোন শিক্ষার্থীর প্রাণ যেন কোন ঘাতক ট্রাক আর কেড়ে নিতে না পারে। মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণকারীরা দ্রæত ঘাতক ট্রাক ড্রাইভারকে গ্রেফতার করে তার দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা ও নিরাপদ সড়কের দাবী জানান।

প্রসঙ্গত; গত সোমবার সকাল ১১টায় হাসনাবাদের কসমো পলিটন ল্যাবটারী স্কুল এন্ড কলেজ ছুটির পর বাবার মোটরসাইকেলে নিহত শিশু আফসার ও আফরিন বাসায় ফিরছিল। তারা ঢাকা-মাওয়া মহাসড়কের মোল্লার পুল এলাকায় আসলে পিছন থেকে একটি দ্রæতগামী লোহার রড বোঝাই ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই দুই ভাইবোন নিহত হয়। সৌভাগ্যক্রমে তাদের বাবা আহত প্রাণে বেঁচে যায়। ঘটনার পর ঘাতক ট্রাকটি আটক করা হলেও তার ড্রাইভার এখনো পলাতক রয়েছে। এ ঘটনায় গত মঙ্গলবার নিহত দুই শিশুর বাবা সামসুদ্দিন ডালিম বাদী হয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ