Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রফেসর ড. আনোয়ারুল করিমের মাতার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ফোকলর বিশেষজ্ঞ ও বিশিষ্ট লালন গবেষক নর্দান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর ড: এএসএম আনোয়ারুল করিমের মাতা বেগম রহিমা খাতুন (৯৬) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। গত সোমবার বেলা সাড়ে টার সময় রাজধানী ঢাকার এ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলে, দুই নাতি এবং এক নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র নাতনী সুলতানা আফরোজ বর্তমানে অর্থ সন্ত্রলায়ের অতিরিক্ত সচিব পদে কর্মরত রয়েছেন এবং নাতী জামাই শামস আল মুজাদ্দিদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব।

মরহুমার জানাজার নামাজ গত সোমবার দিবাগত রাত একটার সময় কুষ্টিয়া আদর্শ স্কুল সংলগ্ন মসজিদে অনুষ্ঠিত হয় এবং জানাজা শেষে পৌর গোরস্থানে দাফন সম্পন্ন হয়। এদিকে গতকাল বাদ আছর মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শরতলীর মঙ্গলবাড়িয়ায় নিজ বাসভবনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার সোহেল রহমান, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান, কুষ্টিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ আতাউর রহমান, মরহুমার দুই নাতী আইটিসি’র পরিচালক হামিদুর রহমান, অবসরপ্রাপ্ত মেজর সাইদুর রহমান, কুষ্টিয়া প্রেসক্লাবের সদস্য সচিব আল-মামুন সাগরসহ গণ্য মান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ