Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তানজিম তোপে ইংলিশরা যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


ইংল্যান্ড যুবাদের বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচে সহজ জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ১২০ রানে আটকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৭ বল বাকি রেখে ম্যাচ জিতেছে ৭ উইকেটে।

তানজিম সাকিবের দুর্দান্ত বোলিংয়ে লক্ষ্যটা নাগালের মধ্যে রাখতে পারে টাইগার যুবারা। নিজের প্রথম ওভারেই নেন দুই উইকেট। পরের ওভারে আরেকটি। নতুন বলে শুরুতেই তানজিসের এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি ইংলিশরা। নতুন বলের আরেক বোলার রাকিবুল হাসানও উইকেট শিকারে যোগ দিলে ইংল্যান্ড ৩৬ রানে হারায় ৪ উইকেট। পঞ্চম উইকেটে ৪৬ রানের জুটি গড়েন হিল ও গোল্ডসওয়ার্থি। ৩৫ বলে ৩৪ রান করা হিলকে ফিরিয়ে জুটি ভাঙেন শামিম হোসাইন। এরপর ইংলিশরা শেষ দিকেও তুলতে পারেনি প্রতাশিত রান। দ্বিতীয় স্পেলে ফিরে সাকিব নেন আরও একটি উইকেট। ৩০ রানে ৪ উইকেট নিয়ে হন ম্যাচ সেরা।

সহজ লক্ষ্যে উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে ৫০ রান এনে দেন তানজিদ তামিম ও মাহমুদুল হাসান। ২২ বলে ২৮ করে ফেরেন তানজিদ। রান রেটের চাপ না থাকায় মাহমুদুল ঠাÐা মাথায় দলকে এগিয়ে নিয়েছেন ৫৪ বলে ৪৪ রান করে। তিনে নেমে পারভেজ হোসেন খেলেন ২৯ বলে ৩৩ রানের ইনিংস।

বিপিএলের কারণে বাংলাদেশ এই সিরিজে পাচ্ছে না নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয় ও মূল স্ট্রাইক বোলার বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে। আগামীকাল থেকে শুরু হবে দুই দলের যুব ওয়ানডে সিরিজ।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ২০ ওভারে ১২০/৮ (হিল ৩৪, গোল্ডসওয়ার্থি ১৭, বল্ডারসন ১৬, স্মিড ১৫; রাকিবুল ১/২০, সাকিব ৪/৩০, শামিম ১/৩, রিশাদ ০/২১, আশরাফুল ০/২১, মৃত্যুঞ্জয় ১/২৬)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ১৮.৫ ওভারে ১২৩/৩ (তামিম ২৮, মাহমুদুল ৪৪, পারভেজ ৩৩, শামিম ৬*, আকবর ৮*; হিল ২/১৩, হলম্যান ১/২৩)। ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা : তানজিম সাকিব।

 



 

Show all comments
  • probir ২৮ জানুয়ারি, ২০১৯, ৯:২৮ পিএম says : 0
    আগামীকাল বাংলাদেশ যুবা দলের খেলা কোন চ্যানেলে দেখা যাবে? লাইভ স্কোর কার্ড কোথায় দেখতে পাব? একটু জানাবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবারা

১০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ