Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ের সুবাস পাচ্ছে যুবারা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আকবর আলি ও শাহাদাত হোসেনের দারুণ ব্যাটিংয়ে লিড নেয়ার পর বোলারদের দারুণ পারফর্ম্যান্সে সফরকারী ইংল্যান্ড যুবাদের বিপক্ষে এগিয়ে রয়েছে বাংলাদেশ যুব দল। ২ ম্যাচ সিরিজের প্রথম যুব টেস্টে টাইগারদের জয় সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছে।

চট্টগ্রামে প্রথম ইনিংসে ১১৮ রানের লিড পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল গতকাল তৃতীয় দিন শেষ করেছে ৬ উইকেটে ৮৯ রান নিয়ে। বাংলাদেশের চেয়ে এখনও ২৯ রানে পিছিয়ে ইংলিশরা, উইকেট বাকি আছে মাত্র ৪টি।

বাংলাদেশ তৃতীয় দিন শুরু করেছিল ৫ উইকেটে ২৬৬ রান নিয়ে। ৫৬ রানে অপরাজিত থাকা বাংলাদেশ অধিনায়ক আকবর আলি ১১ চার ও ১ ছক্কায় ৯৭ বলে করেন ৮২ রান। এরপর লোয়ার অর্ডারদের নিয়ে দলকে চারশর কাছে নিয়ে যান শাহাদাত। সাতে নেমে ১১৪ বলে ১২ চারে ৮৪ রান করেন শাহাদাত। তার আউট হওয়ার সঙ্গেই ইনিংস ঘোষণা করে বাংলাদেশ ৯ উইকেটে ৩৯৮ রানে।

পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ইংলিশরা উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। ১১ ওভারে ২২ রানে ৩ উইকেট নিয়ে সফলতম বোলার আসাদউল্লাহ গালিব। মিনহাজুর রহমান ১৩ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ২৮০ ও ৪৯ ওভারে ৮৯/৬ (বল্ডারসন ১০, চার্লসওয়ার্থ ২০, গোল্ডসওয়ার্থি ১৭, ল্যামনবাই ১২, স্মিথ ০, হিল ১২*, মোজলি ৪, হলম্যান ০*; গালিব ৩/২২, শামিম ০/৭, রুহেল ০/৪, মিনহাজুর ২/১৬, রাকিবুল ০/১৮, হৃদয় ০/১১, শাহাদাত ১/০)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: (আগের দিন ২৬৬/৫) ১২১.৫ ওভারে ৩৯৮/৯ (ডি.) (আকবর ৮২, শাহাদাত ৮৪, রকিবুল ১৪, মিনহাজুর ৫, রুহেল ১*; ফিঞ্চ ১/৫৭, বল্ডারসন ১/৪৪, কাদরি ২/১০৫, হলম্যান ১/৬৭, মরলি ০/৬৯, হিল ১/১৪, গোল্ডসওয়ার্থি ১/১৩, ল্যামনবাই ১/৮)।
চারে ম্যান ইউ
স্পোর্টস ডেস্ক : পল পগবার জোড়া গোলে পয়েন্ট তালিকার তলানীর দল ফুলহামকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১১ ম্যাচে ওলে গানার সুলশারের এটি দশম জয়। ফুলহামের মাঠে প্রথমার্ধে নয় মিনিটের ব্যবধানে দুই গোল করেন অ্যান্থনি মার্শিয়াল ও পগবা। দ্বিতীয়ার্ধে পগবার পেনাল্টি গোলে ব্যবধান বাড়ায় রেড ডেভিলরা। এই জয়ে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার চারে উঠে এসেছে ম্যান ইউ। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে পাঁচে চেলসি। জায়গা পুনরুদ্ধার করতে হলে আজ বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারাতে হবে ব্লুদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়ের সুবাস পাচ্ছে যুবারা

১০ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ