Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আ.লীগ নেতা নুরুল আলম চৌধুরীর ইন্তেকাল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি ও সাবেক রাষ্ট্রদূত মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী (৭৪) গতকাল রোববার ভোরে একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। ইন্তেকালের সময় স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে যান তিনি।
১৯৭৩ সালের নির্বাচনে ফটিকছড়ি থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন নুরুল আলম। পরে ১৯৮৬ সালে দ্বিতীয় বার নির্বাচিত হয়ে তিনি সংসদে গিয়েছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রথম ব্যাচের ছাত্র নুরুল আলম ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। রূপালী ব্যাংকের পরিচালক ও ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত পদেও তিনি দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের হাল ধরেছিলেন নুরুল আলম।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম জানান, আজ সোমবার সকাল ১০টায় নগরীর জমিয়াতুল ফালাহ মাঠে এবং বেলা ২টায় ফটিকছড়ি কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় ফটিকছড়ি মতিয়ার রহমান উচ্চ বিদ্যালয় বিদ্যালয় মাঠে আরেক দফা জানাজা শেষে লেলাং ইউনিয়নের গোপালঘাটায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। তার ইন্তেকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ আওয়ামী লীগ নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ