Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনে উইঘুর মুসলিম নির্যাতনের প্রতিবাদ চট্টগ্রামে সুন্নি আন্দোলনের মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

চীনে গণহারে উইঘুর মুসলিম নির্যাতন ও ব্যাপকহারে বন্দি রাখা ও বলপূর্বক ধর্মচ্যুতকরণের প্রতিবাদ জানিয়ে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব গতকাল (শুক্রবার) নগরীতে মানববন্ধন করেছে। জামাল খান সড়কে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গনে মহানগর শাখার উদ্যোগে এ মানবন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা আবু আরেফ সারতাজ। বক্তব্য রাখেন এমদাদুল হক সায়ীফ, হাফেজ ইলিয়াছ শাহ, শেখ নঈমউদ্দিন, রেজাউল মোস্তফা, খোরশেদুল আলম, অ্যাডভোকেট নুসরাত নুহা, সাবিনা খাতুন সাব্বি, নিজামউদ্দীন, কামরুল আলম, আব্দুল বারেক, লুতফুর রহমান, ইরফানুল হক, আরিফুল ইসলাম, নাফিছ মোবারত, মওলানা নজরুল ইসলাম প্রমুখ।

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ উইঘুর মুসলিমদের মানবিক ও নাগরিক অধিকারহরণ এবং ধর্মীয় অধিকাররুদ্ধ করণের সীমাহীন দুরাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। তারা আরও বলেন, ইসলাম ও মানবতার শত্রæ ইসরাইল-আমেরিকার সৃষ্ট কতিপয় সন্ত্রাসী দুষ্কৃতিকারীর জন্য একটা এলাকার সমগ্র জনগোষ্ঠিকে অপরাধী সাব্যস্ত করে শাস্তি দেয়া অন্যায় এবং মানবতা বিরোধী অপরাধ। মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে অবিলম্বে সকল রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধ করে নাগরিক ও মানুষ হিসেবে মুসলিমদের স্বাভাবিক জীবন যাপনের সুযোগ দেয়ার আবেদন জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ