Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হচ্ছে হাইটেক পার্ক মেয়রকে নিয়ে তথ্যপ্রযুক্তি মন্ত্রীর জায়গা পরিদর্শন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 

আইসিটি (তথ্য যোগাযোগ ও প্রযুক্তি) খাতে দক্ষ জনশক্তি তৈরি ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় একটি করে হাইটেক পার্ক নির্মাণের জন্য সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। ইতোমধ্যে চট্টগ্রাম ছাড়া দেশের ১২টি জেলায় হাইটেক পার্ক নিমাণের কাজ চলছে। অবশেষে হতাশা কেটে গিয়ে চট্টগ্রামবাসীর সেই কাক্সিক্ষত হাইটেক পার্ক নির্মাণের প্রক্রিয়া শুরু হলো। গতকাল (শুক্রবার) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সঙ্গে নিয়ে চট্টগ্রামে হাইটেকের জায়গা পরিদর্শন করেছেন।

বিএফআইডিসি রোড় সংলগ্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মালিকাধীন জায়গায় নির্মিত হবে হাইটেক পার্ক। স্থান পরিদর্শনকালে মন্ত্রী চসিকের এ জায়গাকে হাইটেক পার্ক নির্মাণের জন্য উপযুক্ত বলে মন্তব্য করে জরুরি ভিত্তিতে কর্মপরিকল্পনা গ্রহণ করে কাজ শুরু করার নির্দেশ দেন। প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার এমজি মোস্তাফাকে তিনি বাস্তবায়ন কাজের বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

এসময় মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, তথ্যপ্রযুক্তি মন্ত্রীর একান্ত সচিব খোরশেদ আলম খান, ৭ আইটির প্রজেক্ট ডাইরেক্টর গৌরি শংকর ভট্টচার্য্য, ১২ আইটির সহকারী প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম, চসিক প্রধান নিবার্হী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকতা মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লেঃ কর্নেল মহিউদ্দিন আহমদ, হ্যালো ওয়ার্ল্ডের ম্যানেজিং ডাইরেক্টর মিজবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ।

মেয়র নাছির চসিকের ১১ দশমিক ৫ একর জায়গার বর্তমান অবস্থা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। মন্ত্রী প্রকল্পস্থল ঘুরে দেখেন। তিনি নগরীর কেন্দ্রস্থলে হাইটেক পার্ক নিমাণে চসিকের মালিকাধীন জায়গা প্রদানের জন্য সিটি মেয়রকে ধন্যবাদ জানান। চট্টগ্রামে হাইটেক পার্ক নিমাণে এগিয়ে আসায় মেয়র নাছির উদ্দীন সরকার এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, হাইটেক পার্ক নির্মাণের ফলে চট্টগ্রামবাসী উপকৃত হবেন। এ অঞ্চলের গুরুত্ব বৃদ্ধি পাবে, সৃষ্টি হবে কর্মসংস্থান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ