Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ ক্লিয়ারেন্সের মূল্য ৫ হাজার টাকা!

পটিয় (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

আমাদের দেশের লোকজন বিদেশে গিয়ে চাকরি করে বৈদেশিক মুদ্রা আয় করে থাকে। ফলে সরকার তাদের থেকে একটি রেমিটেন্স পেয়ে থাকে। যা দেশের উন্নয়নে প্রভাব ফেলে। কিন্তু বিদেশ যাওয়ার সময় পুলিশ ক্লিয়ারেন্স পেতে লোকজন বিভিন্নভাবে হয়রানি হচ্ছে। সা¤প্রতিক সময়ে চট্টগ্রামের পটিয়া থানার পুলিশ ৫ শত টাকা সরকারি ফি এর অনুকুলে বিদেশ যাত্রী থেকে আদায় করছে ৫ হাজার টাকা। পটিয়া থানার এসআই সুজন কুমার দে এর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার জিরি ইউনিয়নের কৈয়গ্রামের মৃত আবদুল মোতালেবের পুত্র মোহাম্মদ হোসেন প্রবাসে সৌদিয়ায় চাকরি করত। দীর্ঘদিন চাকরি করার পর তার আরবাবের সাথে কোন্দল হলে সে ভিসা বাতিল করে দেশে আসে। অন্য কোম্পানীতে নতুন ভিসা নিয়ে পুনরায় সে সৌদিয়া যাওয়ার জন্য সকল প্রস্তুুতির পর পুলিশ ক্লিয়ারেন্স রিপোর্ট নিতে গেলে পটিয়া থানার এসআই সুজন মোহাম্মদ হোসেনের ছেলে কাইছার থেকে ৫ হাজার টাকা দাবি করে। কাইছার জানান গত ০৮ জানুয়ারি এসআই সুজনের সাথে দেখা করলে তিনি ৫ হাজার টাকার নীচে রিপোর্ট দিতে রাজী নয়। অনেক বুঝিয়ে ৪ হাজার টাকা দেওয়ার পর রিপোর্ট দিয়েছে। এসআই সুজন কুমার দে থেকে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান ৫ হাজার টাকা সরকারি খরচ। এই টাকা ঘাটে ঘাটে দিতে হয়।
এ বিষয়ে চট্টগ্রাম জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জিয়াউর রহমান থেকে জানতে চাইলে তিনি বলেন ৫ শত টাকার সরকারি ফি ছাড়া আর অন্য কোন খরচ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ