Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনের পরও বন্ধ হয়নি দলীয় ক্যাডার পুলিশের হামলা-মামলা

প্রেসিডিয়াম সভায় পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নির্বাচনের পরও সারা দেশে নেতাকর্মীদের ওপর দলীয় ক্যাডার ও পুলিশের হামলা, মামলা বন্ধ হয়নি। মানুষের মৌলিক ও ভোটাধিকার আজ ভূলুন্ঠিত। এভাবে একটি দেশ চলতে পারে না। তিনি নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও হয়রানি অবিলম্বে বন্ধের দাবি জানান। গত সোমবার দিবাগত রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবি করেন।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে মানুষের মতামতের প্রতিফলন ঘটেনি। ভোট জালিয়াতির মাধ্যমে মানুষের অধিকার হরণ করা হয়েছে। তিনি প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দাবি করেন। সভায় ১৫ জানুয়ারি মজলিসে শুরা অধিবেশন এবং ১৬ জানুয়ারি ৩০০ আসনের প্রার্থীদের পর্যালোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রেসিডেন্টের বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচি গ্রহণ করা হয়।
বরিশাল চরমোনাইয়ে আমীরের বাসভবনে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল হক আজাদ, মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, ডা. মুখতার হুসাইন, আল্লামা নুরুল হুদা ফয়েজী, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ