Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৃত্যুর গুজব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বলিউডের প্রবীণ অভিনেতা কাদের খানের মৃত্যুর খবর ভুয়া। জানালেন স্বয়ং কাদেরের ছেলে সরফরাজ। তিনি জানিয়েছেন, বর্তমানে কানাডার একটি হাসপাতালে ভর্তি আছেন প্রবীণ অভিনেতা। গত রোববার থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে খবরটি। বিভিন্ন জায়গায় দাবি করা হয়, বলিউডের প্রবীণ অভিনেতা কাদের খানের মৃত্যু হয়েছে। এই খবরে তোলপাড় পড়ে যায় সিনেজগতে। যদিও খবরের সত্যাসত্য সম্পর্কে কোনও ¯পষ্ট ধারণা দিতে পারে না অনেকেই।
এই খবর যে গুজব ছাড়া আর কিছুই নয়, তা নিশ্চিত করেছেন কাদেরের ছেলে সরফরাজ। তিনি জানিয়েছেন, এই খবর সর্বৈব মিথ্যে। এটা শুধুই একটা গুজব। বাবা হাসপাতালে আছেন।
জানা গিয়েছে, শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল ৮১ বছরের অভিনেতার। প্রোগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পলসিতে ভুগছেন কাদের খান। এই রোগের কারণে শরীরের ভারসাম্য হারানো, হাঁটাচলায় সমস্যা ও স্মৃতিভ্রংশ হয়ে থাকে।
কাদের খানের আরোগ্য কামনা করেছেন মেগাস্টার অমিতাভ বচ্চন। তিনি টুইটে লিখেছেন, ‘অসীম প্রতিভাধর অভিনেতা কাদের খান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তাঁর দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করছি। তাকে মঞ্চে অভিনয় করতে দেখেছি। তাকে ও আমার ফিল্মে তাঁর লেখাকে স্বাগত জানিয়েছি। তার সাহচর্য দারুণ। তুলা রাশির এই মানুষটি অংকও শেখান। এটা অনেকেই জানেন না।’ দো অর দো পাঁচ, মুকদ্দর কা সিকান্দর, মিস্টার নটবরলাল, সুহাগ, কুলি, শাহেনশা-সহ বিভিন্ন ফিল্মে কাদের খানের সঙ্গে অভিনয় করেছেন বিগ বি।
কাদের খানের জন্ম কাবুলে। ১৯৭৩ সালে রাজেশ খান্নার ‘দাগ’ ফিল্মে তার বলিউডে অভিষেক। ৩০০-রও বেশি ছবিতে অভিনয় করেছেন। ২৫০-র বেশি ছবিতে লিখেছেন সংলাপ। অভিনেতা হওয়ার আগে তিনি রনধীর কাপুর ও জয়া বচ্চনের ‘জওয়ানি-দিওয়ানি’ ছবির সংলাপ লিখেছিলেন। কাদের খানের দ্রুত আরোগ্য কামনা করি আমরাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেতা

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ