Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতাগীতে এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

বেতাগী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বরগুনার বেতাগী সরকারি কলেজের এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের চিঠি উপেক্ষা করে অতিরিক্ত টাকা আদায় করছেন কলেজ অধ্যক্ষ মো. নুরুল আমীন। এবারে এইচএসসি পরীক্ষায় বেতাগী সরকারি কলেজ থেকে ৫৮৩ জন শিক্ষার্থী অংশগ্রহন নিচ্ছে। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৬৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৯৫ জন এবং মানবিক বিভাগ থেকে ২২০ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান বিভাগে বোর্ডে নির্ধারিত ফি ২৪৫০ টাকা সেখানে কলেজ কর্তৃপক্ষ ২৮৮০টাকা আদায় করছেন এবং এছাড়াও শিক্ষার্থীদের কাছে কোন রশিদ না দিয়ে ২০০ টাকা কলেজের উন্নয়নের কথা বলে আদায় করছেন। অনুরুপভাবে ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে বোর্ডের নির্ধারিত ফি ছিল ১৮৯০টাকা সেখানে কলেজ কর্তৃপক্ষ ২৩৫০ টাকা আদায় করছেন এবং একইভাবে উন্নয়নের কথা বলে ২০০ টাকা আরো বেশি আদায় করছেন। এছাড়াও অধ্যক্ষ ব্যবহারিক পরীক্ষার আলাদা ফি আছে এসব বলে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত আরো ৭০০ টাকা করে নিচ্ছেন।
শিক্ষার্থীরা আরো বলেন, বেতাগী কলেজের নামে রূপালী ব্যাংক একাউন্টে আমাদের টাকা জমা দিতে হচ্ছে, এজন্য কলেজ কর্তৃপক্ষের নির্ধারিত টাকার চেয়ে কম দেয়ার সুযোগ নেই।
এ বিষয় সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমীন বলেন,‘ আমরা বোর্ডের নিয়মনীতি মেনেই ফরম ফিলাপ করছি, অতিরিক্ত কোন ফি আদায় করছি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা বোর্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ