Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করে দেশের তৃণমূল পর্যায়ে জীবন মানের উন্নয়ন ঘটানো হয়েছে

দিনাজপুর শিক্ষা বোর্ডের নিজস্ব ভবনের উদ্বোধনকালে হুইপ ইকবালুর রহিম

মাহফুজুল হক আনার, দিনাজপুর থেকে | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করে দেশের তৃণমুল পর্যায়ে জীবন মানের উন্নয়ন ঘটানো হয়েছ। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে আজ ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেবা পৌছে দেয়া হয়েছে। আর এটা সম্ভব হয়েছে একমাত্র প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র সরকারের জন্য। তিনি বলেন, বিগত এরশাদ সরকার ও খালেদা জিয়া’র সরকারের শাসনামলে ডিজিটাল সর্ম্পকে কোন ধারনাই ছিল না এদেশের মানুষের। শেখ হাসিনা’র পুত্র সজিব ওয়াজেদ জয় যখন ডিজিটাল যুগের কথা বলেন তখন অনেকেই এটিকে গল্প বলেই উড়িয়ে দিয়েছিল। কিন্তু আজ মোবাইলের মাধ্যমে জেএসসি, এসএসসি, এইচএসসিসহ সকল পাবলিক পরীক্ষার ফলাফল জানা যাচ্ছে। গ্রামে ইউনিয়ন কার্যালয়ে বসেই ডিজিটাল সুবিধা পাওয়া যাচ্ছে। কারন এইচএসসি পাশ করা এরশাদ আর এসএসসি গন্ডিতে থাকা খালেদা জিয়া’র পক্ষে ডিজিটালের বিষয় না থাকাটাই স্বাভাবিক। কিন্তু উচ্চ শিক্ষিত শেখ হাসিনা ও তার পুত্র সজিব ওয়াজেদ জয় দেশের উন্নয়নে তথ্য প্রযুক্তি’র উন্নয়ন ছাড়া এদেশের তৃণমুল পর্যায়ের মানুষের উন্নয়ন করা সম্ভব নয় বলেই ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রম হাতে নিয়েছে।
গতকাল রবিবার সকালে উত্তরগোবিন্দপুর এলাকায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর নিজস্ব প্রশাসনিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের এমপি এম ইকবালুর রহিম উল্লেখিত বক্তব্য রাখেন। উদ্বোধনী অনুষ্ঠানের আগে তিনি ১৪ কোটি টাকা ব্যায়ে অত্যাধুনিক ৮ তলা প্রশাসনিক ভবনের ফলক উম্মোচন করেন। উল্লেখ্য, মোট ৩ একর জমির উপর প্রতিষ্ঠিত ৩০ কোটি ১৫ লক্ষ টাকার প্রকল্পের অধীনে ষ্টোর কাম গোডাউন, রেষ্ট হাউস নির্মানের কাজ অব্যাহত রয়েছে।
বোর্ড চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ড চেয়ারম্যান মোঃ আবু বকর সিদ্দিক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোঃ হামিদুল আলম। প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান ছাড়াও বোর্ড সচিব আমিনুল হক, বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আজিজুল হক শাহ, সদর আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, শহর আওয়ামী লীগ সভাপতি বাবু বিশ্বজিত ঘোষ কাঞ্চনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা বোর্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ