Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনের আগে বই উৎসব বন্ধ চায় ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আগামী ১ জানুয়ারির পরিবর্তে নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে ২৪ ডিসেম্বর বই উৎসব করা আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে তা বন্ধের দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে গতকাল রোববার জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি জমা দেন গণফোরামের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু। চিঠিতে বলা হয়, আগামী ২৪ ডিসেম্বর দেশে বই উৎসব উদ্বোধনের ঘোষণা দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উৎসবের উদ্বোধন করবেন। আমরা মনে করি এ ধরনের কর্মসূচি একজন প্রার্থী হিসেবে শেখ হাসিনাকে বিশেষ সুবিধা দেবে। দেশের বর্তমান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি একটি রাজনৈতিক দলের প্রধান ও গোপালগঞ্জ-৩ আসনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী। অতীতে এই বই উৎসব ৩০ ডিসেম্বর উদ্বোধন করা হয়।
ঐক্যফ্রন্ট মনে করে, ভোটের পরে ১/২ জানুয়ারি বই উৎসব করা হলে কোনো ক্ষতি নেই। কিন্তু নির্বাচনের কয়েকদিন আগে ২৪ ডিসেম্বর তড়িঘড়ি করে এই উৎসব উদ্বোধনের মাধ্যমে ক্ষমতাসীন দলকে বিশেষ সুবিধা দেয়ার শামিল হবে। বই উৎসবের মতো একটি অনুষ্ঠান কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির ব্যক্তিগত ভাবমূর্তি বাড়ানোর কাজে ব্যবহার করা নির্বাচনি আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ ধরনের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলতে পারে। বই উৎসবের মতো একটি অনুষ্ঠান কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির ব্যক্তিগত ভাবমূর্তি বাড়ানোর কাজে ব্যবহার করা নির্বাচনি আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বই মেলা

২৭ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ