Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জবাবদিহিতার কথা চিন্তা করে দায়িত্ব পালন করুন -সিইসিকে পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলনের ইশতেহার ঘোষণা কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম


জবাবদিহিতার কথা স্বরণ করে নীতি নৈতিকতার সাথে দায়িত্ব পালন করা উচিত প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচনী কাজে নিয়জিত সকল কর্মকর্তাদের। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গতকাল এক বিবৃতিতে সংশ্লিষ্টদের প্রতি এ আহŸান জানান।
তিনি বলেন, মুমিনের নিকট একটি বড় সম্পদ হলো আমানতদারী। রাষ্ট্র ও জনগনের থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের সাধ্যমত আল্লাহর হক পরিপূর্ণভাবে পালন করা প্রত্যেক মুমিনের দায়িত্ব ও কর্তব্য। যারা এ দায়িত্ব যথাযথভাবে পালন করবে আল্লাহ তায়ালা ঐসব বান্দাদেরকে দ্বিগুণ প্রতিদান দান করবেন। পবিত্র কোরআনে বলা হয়েছে, তোমরা যখন মানুষের মধ্যে বিচারকার্য পরিচালনা করবে তখন ন্যায়পরায়ণতার সঙ্গে বিচার করবে। (সূরা নিসা : ৪৮)। আমানতদারী প্রত্যেক দায়িত্বশীল ব্যক্তির ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করাটাও আমানতদারী।
পীর সাহেব প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচনী দায়িত্বে নিয়োজিত সকল কর্মকর্তাদেরকে সব ধরনের খেয়ানত বর্জন করে সত্য ও নিষ্ঠার সাথে দায়িত্ব পলনের মাধ্যমে মুমিনের অন্যতম বৈশিষ্ট্য আমানতদারীর বিশেষ গুণ অর্জন করার আহবান জানান।
ইসলামী আন্দোলনের গণচাহিদার
ইশতেহার ঘোষণা কাল
গতানুগতিক নয় জনগণের চাহিদা পূরণের অঙ্গীকার করে ইসলামী আন্দোলন আগামীকাল শুক্রবার দলের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে। দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই কাল শুক্রবার বেলা ৩ টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন। নির্ভরযোগ্য সূত্রমতে ইশতেহারে থাকবে: কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তন। সকল শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ। শুধু আইনের শাসন নয়; ন্যায়ের শাসনও প্রতিষ্ঠা। জনমতের যথার্থ প্রতিফলন, সুষ্ঠু নির্বাচন ও কার্যকর সংসদ প্রতিষ্ঠার লক্ষ্যে সংসদ নির্বাচন পদ্ধতির আমূল সংস্কার করে প্রপোরশনাল রিপ্রেজেন্টেশন (পিআর) পদ্ধতি প্রবর্তন। বাংলাদেশকে ১৫ বছরের মধ্যে উন্নত ও কল্যাণরাষ্ট্রে পরিণত করা। মানুষের সার্বিক কল্যাণে ধর্ম ও রাজনীতির সমন্বয় করা। দুর্নীতিবাজ, সন্ত্রাসী, খুনি ও অনৈতিক পেশার সাথে জড়িতদের রাজনীতি নিষিদ্ধ। নির্বাচনে মনোনয়নের ক্ষেত্রে সৎ, যোগ্য ও চরিত্রবান প্রার্থীদের নির্বাচন করা। কৃষি ও শিল্পবিপ্লব ঘটিয়ে বেকার ও দারিদ্র্যমুক্ত এবং অর্থনৈতিক সমৃদ্ধশালী দেশ গড়া। নারীদের অগ্রাধিকার প্রতিষ্ঠা করা।
নির্বাচনী ইশতেহারের বিষয়গুলো হবে: দুর্নীতি, সন্ত্রাস, মানবাধিকারসহ ভোটাধিকার হরণ, অনুৎপাদন, বেকারত্ব, জাতীয় চরিত্র ধ্বংস, সর্বত্র দলীয়করণ, ক্ষমতাসীনদের অর্থনৈতিক অবস্থার চরম উন্নয়ন, গণতন্ত্রের নামে দলীয়তন্ত্র ও স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা, জাতীয় অনৈক্য ও সংঘাত, রাজনীতির নামে ব্যক্তি দলীয় এবং কায়েমীস্বার্থ, বিদেশী শক্তির তাঁবেদারী ও তোষামদির প্রতিযোগিতা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ