Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক ইন্তেকাল করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৩৩ পিএম

মাগুরা জেলা বিএনপি'র আহবায়ক সৈয়দ আলী করিম আর নেই। তিনি মঙ্গলবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) বাদ জোহর মাগুরা শহরের নোমানী ময়দানে তার প্রথম এবং বাদ আসর নিজ গ্রাম বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
গত ৪ ডিসেম্বর তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে অসুস্থ হয়ে পড়লে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় পরে সেখান থেকে ঢাকার ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য সৈয়দ আলী করিম ১৯৪৬ সালে মাগুরা জেলার মোহাম্মদপুর থানার বালিদিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তার জীবদ্দশায় তিনি বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি মোহাম্মদপুর থানা বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি, বালিদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং মোহাম্মদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। সবশেষে তিনি মাগুরা জেলা বিএনপি'র আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক পুত্র দুই কন্যা সহ তার হাতে গড়া অসংখ্য নেতাকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ