Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেরেও ‘অনুশোচনা’ নেই গার্দিওলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শেষ কবে প্রিমিয়ার লিগে হেরেছিল ম্যানচেস্টার সিটি। জানতে হলে প্রায় আট মাস পিছনে যেতে হবে। সেই এপ্রিলের পর থেকে একটি ম্যাচও হারেনি সিটি। পেপ গার্দিওলার দলের সেই ২১ ম্যাচের অজেয় যাত্রায় যতিচিহ্ন বসিয়ে দিয়েছে চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচে সিটিকে ২-০ গোলে হারিয়েছে মাউরিসিও সারির দল। দিনের আগের ম্যাচে মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে বোর্নমাউথকে ৪-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে আসা লিভারপুলকে তাই দুইয়ে নেমে যেতে হয়নি।

সর্বশেষ নগর প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরেছিল সিটি। উড়তে থাকা সেই দলকেই মৌসুমের প্রথম হারের স্বাদ দিলো আগের ম্যাচে উলভারাম্পটনের মাঠ থেকে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলে হেরে আসে চেলসি। ঘরের মাঠে তারা দুটি গোলই করে ধারার বিপরীতে। ম্যাচের অধিকাংশ সময় মাহরেজ-সানে-স্টার্লিংদের আক্রমণ ঠেকাতেই কেটেছে লুইস-রুডিগার-কন্তেদের। আগুয়েরোর অনুপস্থিতিতে সিটির আক্রমণভাগকে নেতৃত্ব দেন সানে। কিন্তু আক্রমণের শেষ পরিণতি দিতে পারেনি কেউই। উল্টো প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে চেলসিকে এগিয়ে নেন এনগলো কন্তে। বিরতির পর উজ্জিবিত স্বাগতিকদের হয়ে ৭৮তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন ডেভিড লুইস। তাতেই প্রথম দেখাতেই গার্দিওলাকে হারিয়ে দেন সারি।
ভালো খেলেও কেবল গোলটাই পায়নি সিটি। পেপ গার্দিওলারও তাই এই হারে কোন অনুশোচনা নেই, ‘স্বাভাবীকভাবে আমরা ছিলাম অসাধারণ। তাই আমার কোন অনুশোচনা নেই। আমরা দেখিয়েছি, আমরা জিততে এসেছিলাম।’
অসাধারণ জয়ে রাতটা চেলসির হলেও লিভারপুলের জন্য রানটা ছিল অন্যরকম। সিটির চেয়ে এক পয়েন্টে এগিয়ে গেছে ইয়ুর্গুন ক্লপের দল। রাতটা আরো বিশেষ সালাহর জন্য। গত মৌসুমের মত সেই ছন্দে নেই সালাহ। তবুও নিজের খেলা ঠিকই খেলে যাচ্ছেন। এদিন যেন সেই পুরোনো মিশরীয় ফরোয়ার্ডকেই দেখা গেল। স্বাভাবীকভাবে ম্যাচ সেরা বেছে নিতে তাই কোন বেগ পেতে হয়নি নির্বাচকদের। কিন্তু ম্যাচসেরার ট্রফি নেননি সালাহ। সতীর্থ জেমস মিলনারকে প্রশংসা করে ২৬ বছর বয়সী বলেন, ‘অসাধারণ ক্যারিয়ারের জন্য তাকে অভিনন্দন। সে-ই আজ এই পুরস্কারের দাবি রাখে। আশা করি আমরা একসাথে কিছু জিততে পারব।’
একই রাতে জয় পেয়েছে আর্সেনাল, টটেনহ্যাম ও ম্যানচেস্টার ইউনাইটেড। ইয়াং, মাতা, লুকাকু ও রাশফোর্ডের গোলে দশজনের ফুলহামকে ৪-১ গোলে হারায় হোসে মরিনহোর ইউনাইটেড। চার ম্যাচ পর লিগে জয় পেল রেড ডেভিলরা। এই জয় তাদের টেনে তুলেছে পয়েন্ট তালিকার ছয়ে। টটেনহ্যাম, চেলসি ও আর্সেনাল রয়েছে আগের অবস্থানেই, যথাক্রমে তিন, চার ও পাঁচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ