Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়াটফোর্ডের মাঠে ম্যানসিটির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 দুই অর্ধের দুই গোলে সহজ জয়ের সম্ভাবনা জাগিয়েছিল ম্যানচেস্টার সিটি। শেষ দিকে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের আভাস দেয় ওয়াটফোর্ড। শেষ পর্যন্ত অবশ্য তারা পেপ গার্দিওলার দলের জয়রথে বাধা হতে পারেনি। প্রতিপক্ষের মাঠে গতপরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জেতে শিরোপাধারীরা।

ম্যাচের ৪০তম মিনিটে ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে বল গোলমুখে পেয়েও কাজে লাগাতে পারেননি দাভিদ সিলভা। এর কয়েক সেকেন্ড পরেই আলজেরিয়ান মিডফিল্ডার মাহরেজের একই ধরণের আরেকটি ক্রস ছোট ডি-বক্সে পেয়ে বল বুক দিয়ে লক্ষ্যে পাঠান লেরয় সানে। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বল দখলে এগিয়ে থাকা অতিথিরা। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের কাটব্যাক ফাঁকায় পেয়ে ১৫ গজ দূর থেকে নিচু শটে জাল খুঁজে নেন মাহরেজ।
সিটির একচেটিয়া আধিপত্যের মাঝে শেষ দিকে অনেকটা আচমকাই ম্যাচে উত্তেজনা ফেরে। ৮৫তম মিনিটে গোলমুখে দ্বিতীয় প্রচেষ্টায় আলতো টোকায় বল জালে পাঠিয়ে ওয়াটফোর্ডকে সমতায় ফেরান ফরাসি মিডফিল্ডার আবদুলাই দুকুরে। তবে বাকিটা সময় এক গোলের ব্যবধান ধরে রেখে লিগে টানা সপ্তম জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।
১৫ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪১। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা লিভারপুল। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ৩১। আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট সমান ৩০ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে চতুর্থ স্থানে আছে উনাই এমেরির দল। আর এভারটনের সমান ২২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে সপ্তম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ